দেশ বিভাগে ফিরে যান

ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম, নাভিশ্বাস সাধারণ মানুষের

October 10, 2021 | 2 min read

জ্বালানির জ্বালায় দগ্ধ দেশ। লাগাতার ছ’দিন দাম বাড়ল পেট্রল-ডিজেলের (Diesel)। যার ফলে সর্বকালের সব রেকর্ড একে একে ভেঙে দিচ্ছে এই দুই জ্বালানি তেল। সরাসরি এর প্রভাবে পড়ছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আকাশছোঁয়া। নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। অথচ সরকারের তেমন হেলদোল নেই।

Petrol and Diesel prices hiked for 6th consecutive price

বস্তুত, টানা ছ’দিনের মূল্যবৃদ্ধির জেরে প্রতিদিন নতুন নতুন রেকর্ড গড়ছে জ্বালানি। গতকালই প্রথমবার বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) ডিজেলের দাম পেরিয়েছে ১০০ টাকার গণ্ডি। রবিবার মুম্বইয়ে প্রথমবার পেরল ১১০ টাকার গণ্ডি। বস্তুত গোটা দেশেই রবিবার পেট্রল-ডিজেলের দাম বেড়েছে ২৯ পয়সা থেকে ৩৮ পয়সা পর্যন্ত। এই নিয়ে গত ছ’দিনেই প্রায় ২ টাকার বেশি বাড়ল জ্বালানি তেলের দাম।

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রবিবার কলকাতায় (Kolkata) লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৪ টাকা ৮০ পয়সা। যা আগের দিনের থেকে ২৭ পয়সা বেশি। আর ডিজেলের দাম লিটার পিছু ৯৫.৯৩ পয়সা। আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। রাজধানী দিল্লিতে (Delhi) এক লিটার পেট্রলের মূল্য ১০৪ টাকা ১৪ পয়সা। পাশাপাশি ডিজেলের মূল্য লিটারপিছু ৯২.৮২ টাকা। এই দুটি মুল্য বেড়েছে যথাক্রমে ৩০ ও ৩৫ পয়সা করে।

দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) মহানগরগুলির মধ্যে সবার আগে ১০০ টাকা পেরিয়েছিল পেট্রলের মূল্য। এবার সেই মুম্বইয়েই ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে ডিজেলের মূল্যও। বাণিজ্যনগরীতে প্রথমবার ১১০টাকা ছাড়িয়েছে পেট্রলের (Petrol) দামও। বৃহস্পতিবার সেখানে এক লিটার পেট্রল বিকোচ্ছে ১১০ টাকা ১২ পয়সায়। যা গতকালের থেকে ২৯ পয়সা বেশি। মুম্বইয়ে এক লিটার ডিজেলের দাম ১০০ টাকা ৬৬ পয়সা। আগের দিনের থেকে বেড়েছে ৩৭ পয়সা। চেন্নাইয়ে লিটারপ্রতি পেট্রল বিকোচ্ছে ১০১ টাকা ৫৩ পয়সা দরে। ডিজেল বিকোচ্ছে ৯৭ টাকা ২৬ পয়সা লিটার দরে।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Petrol Diesel Price Hike

আরো দেখুন