কলকাতা বিভাগে ফিরে যান

ভার্চুয়াল পুজো উদ্বোধনেও না? বঙ্গবিজেপিকে কার্যত প্রত্যাখ্যান নড্ডার ?

October 11, 2021 | < 1 min read

আজ দেবী দুর্গার বোধন মহাষষ্ঠীর পুণ্য লগ্নে। করব কি করব না, এরকম অনিশ্চয়তার মধ্যেই শুরু হয় বঙ্গবিজেপির এবছরের দুর্গাপুজোর তোড়জোড়। কিন্তু রবিবার রাত পর্যন্তও বিজেপির দুর্গাপুজোর উদ্বোধনে সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার ভার্চুয়াল উপস্থিতি নিয়ে অনিশ্চয়তা কাটেনি। জানা যাচ্ছে, পরিস্থিতি যা, তাতে সোমবার বিকেলে পুজোর উদ্বোধন হতে চলেছে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের হাতেই।

বিধানসভা নির্বাচনে ধাক্কা খাওয়ার পর এ বছর দুর্গাপুজো করায় খুব একটা উৎসাহী ছিলেন না রাজ্য বিজেপি নেতৃত্ব। কিন্তু শাস্ত্রীয় বিধান বলছে, একবার করলে, অন্তত পরপর তিনবার পুজো করতেই হয়। সেই রীতির গ্যাঁড়াকলে ফেঁসেই শেষ পর্যন্ত দুর্গাপুজো করতে নিমরাজি হতে হয়েছে সুকান্ত মজুমদার-দিলীপ ঘোষদের। সল্টলেকের ইজেডসিসি-তে পুজোও হচ্ছে ‘নমো নমো’ করে। গতবারের সেই ধুমধাম, জাঁকজমকের প্রায় কিছুই নেই সেখানে। ৫ কোটি টাকার পুজোর বাজেট নেমে এসেছে ১০ লাখে।

গতবার সামনে বিধানসভা ভোট থাকায় বিজেপির সর্বোচ্চ মহলের ফোকাসে ছিল পশ্চিমবঙ্গ। সেই কারণে রাজ্য বিজেপির পুজো উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বছর শেষ মুহূর্তে পুজো করার সিদ্ধান্ত নিয়ে উদ্বোধনের জন্য জে পি নাড্ডাকে চেয়েছিল রাজ্য বিজেপি। এজন্য নয়াদিল্লির দীনদয়াল মার্গের সদর দপ্তরে চিঠিও পাঠানো হয়েছিল। সেখানে সোমবার দুপুর ১টা থেকে ২টো বা বিকেল ৪টে থেকে ৫টায় পুজো উদ্বোধনের জন্য সর্বভারতীয় সভাপতিকে অনুরোধ জানানো হয়েছিল।

দলীয় সূত্রে খবর, রবিবার রাত পর্যন্তও নাড্ডার পুজো উদ্বোধন করা নিয়ে কোনও উত্তর আসেনি দিল্লি থেকে। ফলে বিকল্প উদ্বোধনের পথ বাছাই করতে এদিন একদফা আলোচনা সারতে হয়েছে বিজেপি রাজ্য নেতাদের। সেখানেই ঠিক হয়েছে, সর্বভারতীয় সভাপতিকে না পাওয়া গেলে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারই উদ্বোধন করবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#JP Nadda, #Bengal BJP, #Virtual, #ezcc, #durga Pujo

আরো দেখুন