দেশ বিভাগে ফিরে যান

নবমীর দিনেও ফের দাম বাড়ল পেট্রল ও ডিজেলের, প্রভাব খোলাবাজারে

October 14, 2021 | < 1 min read

উৎসবের মরশুমেও স্বস্তি নেই। বেড়েই চলেছে জ্বালানির দাম। ষষ্ঠীর পর নবমীতেও ফের বাড়ল পেট্রল (Petrol) ও ডিজেলের দাম। সরাসরি এর প্রভাব পড়েছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও আকাশছোঁয়া। নাভিশ্বাস গৃহস্থের। তবে সরকার এ ব্যাপারে উদাসীন বলেই অভিযোগ।

বৃহস্পতিবার মহানবমীর সকালে পেট্রলের দাম বাড়ল ৩৫ পয়সা। তার ফলে রাজধানী দিল্লিতে পেট্রলের দাম বেড়ে দাঁড়াল ১০৪ টাকা ৭৯ পয়সা। লিটার প্রতি ডিজেলের দাম ৯৩ টাকা ৫২ পয়সা। মুম্বইতে পেট্রল এবং ডিজেলের দাম যথাক্রমে ১১০ টাকা ৭৫ পয়সা এবং ১০১ টাকা ৪০ পয়সা। ভোপালে পেট্রলের দাম ১১৩ টাকা ৩৭ পয়সা। ডিজেল (Diesel) কিনতে খরচ পড়বে ১০২ টাকা ৬৬ পয়সা। কলকাতায় এক লিটার পেট্রল কিনতে খরচ পড়বে ১০৫ টাকা ৪৩ পয়সা এবং ডিজেলের দাম ৯৬ টাকা ৬৩ পয়সা। চেন্নাইতে পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০২ টাকা ১০ পয়সা। ডিজেলের দাম ৯৭ টাকা ৯৩ পয়সা।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে খোলা বাজারেও। হু হু করে দাম বাড়ছে সবজি থেকে রান্নার গ্যাসের।তার ফলে প্রতিদিন বাজারে গিয়েই বিপাকে পড়ছেন আমজনতা। জ্বালানির দাম যেভাবে বাড়ছে তাতে বাজারদর আরও চড়া হওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে।

করোনা সংক্রমণ রুখতে একসময় পুরোপুরি লকডাউনের (Lockdown) পথে হাঁটতে হয়েছে সরকারকে। তার ফলে বহু মানুষই হারান কাজ। আবার কিছু কিছু বেসরকারি সংস্থায় বেতনও কাটছাঁটও হয়েছে। আর্থিক অবস্থা প্রায় তলানিতে ঢেকেছে। এই পরিস্থিতিতে উৎসবের মরশুমে জ্বালানির দাম বৃদ্ধিতে সমস্যায় আমজনতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Petrol Price Hike, #Diesel Price Hike

আরো দেখুন