দেশ বিভাগে ফিরে যান

সুস্মিতা দেবের উপর হামলার ঘটনায় ত্রিপুরার ডিজির কাছে অভিযোগ জানাল তৃণমূল

October 24, 2021 | 2 min read

দলের সাংসদ সুস্মিতা দেবের উপর হামলার ঘটনায় ত্রিপুরার ডিজির কাছে অভিযোগ জানাল তৃণমূল। দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেপ্তার করে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে তারা। পুলিস ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলনের স্বষ্ট হুঁশিয়ারিও দিয়েছে জোড়াফুল নেতৃত্ব। পাশাপাশি বিজেপি শাসিত রাজ্যে তৃণমূলের উপর লাগাতার হামলার ঘটনা সংসদে তুলে ধরার পরিকল্পনাও করেছে তারা। শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, ত্রিপুরায় ‘নিঃশব্দ বিপ্লব’ শুরু হয়ে গিয়েছে। বিপ্লব দেবের বিদায় ঘন্টা বাজা শুধু সময়ের অপেক্ষা। ঘটনাচক্রে সুস্মিতা দেবের উপর হামলার তীব্র নিন্দা করেছে ত্রিপুরা সিপিএম’ও।


শুক্রবার আমতলি বাজার এলাকায় দলীয় কর্মসূচিতে গিয়ে দুষ্কৃতীদের হামলার মুখে পড়েন তৃণমূল সাংসদ সুস্মিতা দেব। জনসংযোগকে গুরুত্ব দিয়ে শুরু হওয়া ‘ত্রিপুরার জন্য তৃণমূল’ কর্মসূচিতে সুস্মিতার গাড়ি ভাঙচুর ও তাঁকে নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। দুষ্কৃতীদের হামলায় আহত হয়েছেন আরও ছয় জন তৃণমূল নেতা। মামুন খান নামে এক তৃণমূল নেতা হাসপাতালে চিকিৎসাধীন। গোটা ঘটনার বিবরণ তুলে ধরে শনিবার ত্রিপুরা পুলিসের ডিজির কাছে ডেপুটেশন জমা দেয় তৃণমূলের এক প্রতিনিধি দল। ছিলেন পশ্চিমবঙ্গের মন্ত্রী মলয় ঘটক, দুই সাংসদ শান্তনু সেন ও সুস্মিতা দেব, ত্রিপুরা তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক, যুব শাখার আহ্বায়ক বাপ্টু চক্রবর্তী। প্রকাশ্য দিবালোকে দুষ্কৃতীদের হামলার বিবরণ পুলিসের কাছে তুলে ধরেছেন তৃণমূল নেতৃত্ব। সুস্মিতার ঘটনা ছাড়াও গত আগস্ট মাস থেকে তৃণমূলের উপর যেভাবে লাগাতার আক্রমণ চলছে তারও পুঙ্খানুপুঙ্খ বিবরণ দেওয়া হয়েছে পুলিসের সর্বোচ্চ কর্তার কাছে। পুলিস কর্তাকে তৃণমূল নেতৃত্ব বলেছে, দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেপ্তার করা না হলে ত্রিপুরা জুড়ে বৃহত্তর আন্দোলন হবে। এদিন বিকেলে আগরতলার জিবি মোড়ে প্রতিবাদ সভা করে তৃণমূল। সেখানেও বিজেপির বিরুদ্ধে সমালোচনায় মুখর হন মলয়-শান্তনুরা। তাঁরা বলেন, বিজেপি শাসিত রাজ্যে জঙ্গলের রাজত্ব চলছে। ‌পুলিসের সামনে দুষ্কৃতীরা মুখ না ঢেকে হামলা চালাচ্ছে। যাতে প্রমাণিত হয় দুষ্কৃতীদের এই কর্মকাণ্ডে ত্রিপুরার শাসকদল বিজেপির ইন্ধন রয়েছে।


বিজেপি শাসিত রাজ্যে তৃণমূলের উপর হামলা নিয়ে এর আগেও কড়া প্রতিক্রিয়া দিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। এবারও তাঁর দল সিপিএম সরব হল। ত্রিপুরা সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী এদিন বলেন, রাজ্যে আবারও একজন সাংসদ আক্রান্ত। এই ঘটনার তীব্র নিন্দা জানাই। এই ধরনের ঘটনা কখনওই কাম্য নয়। গণতান্ত্রিক পদ্ধতিতে যে কোনও রাজনৈতিক দলের কর্মসূচি পালনের অধিকার রয়েছে। তিনি বলেছেন, পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মধ্যে সুস্থ গণতান্ত্রিক ব্যবস্থার প্রতিযোগিতা হোক। দুর্বৃত্তপনার নয়। 

TwitterFacebookWhatsAppEmailShare

#tripura, #tmc, #Cpim, #Violence, #Sushmita Dev

আরো দেখুন