কলকাতা বিভাগে ফিরে যান

কোমর্বিডিটি থাকা শিশুদের বিনামূল্যে টিকা দেবে কলকাতার এই বেসরকারি হাসপাতাল

October 26, 2021 | < 1 min read

স্কুল-কলেজের দরজা খোলার ঘোষণার দিনেই সুখবর। শিশুদের বিনামূল্যে করোনার (Corona Virus) টিকা দেবে অ্যাপোলো হাসপাতাল। সোমবার অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ ঘোষণা করল, যে সমস্ত শিশুদের কোমর্বিডিটি রয়েছে তাদের বিনামূল্যে টিকা দেওয়া হবে তাদের তরফ থেকে।

কোন কোন কোমর্বিডিটি থাকলে মিলবে বিনামূল্যে টিকা? হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে রক্তজনিত সমস্যা, কিডনির সমস্যা, নার্ভের অসুখ, হার্টের সমস্যা, যকৃৎ অথবা অগ্ন্যাশয়ে গন্ডগোল থাকলেও বিনামূল্যে মিলবে টিকা। উল্লেখ্য, সোমবার নবম থেকে দ্বাদশ শ্রেণি এবং কলেজ বিশ্ববিদ্যালয় খোলার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। চিকিৎসকরা জানিয়েছেন, যে সমস্ত শিশুদের কোমর্বিডিটি রয়েছে তাদের স্কুল কলেজে না যাওয়াই শ্রেয়। এমতাবস্থায় অ্যাপোলো হাসপাতালের এহেন ঘোষণায় খুশি অভিভাবকরা।

অ্যাপোলো হাসপাতাল গ্রুপের চেয়ারম্যান ডা. প্রতাপ সি রেড্ডি জানিয়েছেন, যে সমস্ত শিশুদের কোমর্বিডিটি রয়েছে তাদের জন্য মারণ হতে পারে করোনা। তাদের শারীরিক অবস্থার কথা চিন্তা করেই বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ভেবেছে হাসপাতাল। অ্যাপোলো হাসপাতালের এই ঘোষণা শুনে অন্যান্য বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষও এগিয়ে আসবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

হাসপাতালের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বাচ্চাদের জন্য যে দুটি ভ্যাকসিন নির্দিষ্ট করেছে কেন্দ্রীয় সরকার, সেই জাইকোভ-ডি আর কোভ্যাকসিন দেওয়া হবে বিনামূল্যে। ২ থেকে ১৮ বছরের মধ্যে শিশুদের দেওয়া হবে কোভ্যাকসিন। ১২ থেকে ১৮ বছরের শিশুদের দেওয়া হবে জাইকোভ-ডি। সরকারের ছাড়পত্র পেলেই ভ্যাকসিন দেওয়া শুরু করবে অ্যাপোলো। দেশের দুশোটি টিকাকেন্দ্রে বিনামূল্যে টিকা দেবে অ্যাপোলো। কলকাতায় বাইপাশের ধারে অ্যাপোলো হাসপাতালে মিলবে বিনামূল্যে টিকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#vaccine, #Apollo Hospital

আরো দেখুন