দেশ বিভাগে ফিরে যান

মন্নতে ফিরলেন শাহরুখ-পুত্র আরিয়ান খান

October 31, 2021 | 2 min read

সপ্তাহান্তের মুম্বই তখনও পুরোপুরি সকালের বিছানা ছাড়েনি। রাস্তায় ইতিউতি চোখে পড়ছে গুটিকয় প্রাতর্ভ্রমণকারী আর দু’-একটা সাইকেল। ব্যান্ডস্ট্যান্ডে শাহরুখ খানের বাংলো ‘মন্নত’-এর বাইরে কিন্তু তার মধ্যেই ভিড় জমতে শুরু করেছে। আজ যে ঘরের ছেলের ঘরে ফেরার কথা! ২৮ দিন পর। ‘মন্নত’-এর পিছনে সুপারি গাছের ফাঁক দিয়ে সূর্যের আলোর পাতলা রেখা এসে পড়ছে। দেশের প্রায় সব মিডিয়ার ক্যামেরা তাক করা বাংলোর দিকে। এক লহমায় দেখে মনে হতে পারে, কোনও বিগ বাজেট ছবির শ্যুটিং হচ্ছে। কিন্তু আজ তো বাস্তবকে ক্যামেরাবন্দি করে রাখার দিন!


আরিয়ানের খানের ছবি দেওয়া একটা বিরাট আকারের ফ্লেক্স নিয়ে হাজির হলেন বাদশার ফ্যান ক্লাবের সদস্যরা। তাঁদের কালো টি-শার্টের পিছনে লেখা ‘টিম শাহরুখ খান’। ফ্লেক্সের বক্তব্য, ‘বাড়িতে স্বাগত আরিয়ান খান। শক্তিশালী থেকো রাজপুত্র আরিয়ান।’ একজন বলছিলেন, ‘আরিয়ানের কোনও দোষ নেই। আজ আমাদের গুরুদেবের ছেলে বাড়ি ফিরছে। আমরা খুব খুশি।’


এতদিন ‘মন্নত’-এর মূল ফটক দিয়ে শাহরুখের গাড়ি বের হয়নি। বাংলোর ঠিক পাশে একটি চড়াই রাস্তা চলে গিয়েছে। সেদিকের গেট দিয়েই শাহরুখ বেরতেন। এদিনও শাহরুখের দুধ সাদা রঙের রেঞ্জ রোভারটি সেই গেটের সামনে দাঁড়াতেই ব্যস্ততা বাড়ল বাংলোর কর্মীদের। ঘড়ির কাঁটা তখন ঠিক সকাল আটটা। কালো কাচে ঢাকা গাড়ি বেরিয়ে গেল আর্থার রোড জেলের উদ্দেশে। ধীরে ধীরে কিং খান অনুরাগীরা দখল নিচ্ছেন ব্যান্ডস্ট্যান্ডের। ভিড়ে রয়েছেন জয়পুর থেকে কাজে আসা এক শাহরুখের ভক্তও।


হঠাৎ এক সাধুবাবার আবির্ভাব মন্নতের সামনে। অঙ্গে গেরুয়া বসন, হাতে কমণ্ডুল। আচমকা আরিয়ানের সৌভাগ্য কামনায় মন্নতের মূল ফটকের সামনে বসে হনুমান চালিসা পড়তে শুরু করে দিলেন তিনি। খানিকবাদেই এক ব্যক্তি হাজির একটি গোরু নিয়ে। তাঁর সানাইয়ে ‘তুঝে দেখা তো ইয়ে জানা সনম’ আর ‘দিল মে মেরে হ্যায় দারদে ডিস্কো’র সুর। ইতিমধ্যে মুম্বই পুলিসের দুটি ভ্যান এসে উপস্থিত। বাড়ছে ব্যারিকেডের সংখ্যা। সবার মনে প্রশ্ন একটাই—আরিয়ান কখন ফিরবেন?


সকাল ১১টা। খবর এলো আর্থার রোড জেল থেকে বেরিয়ে পড়েছেন আরিয়ান। সি লিংক দিয়ে গাড়ি সোজা ঢুকবে মন্নতে। ব্যালকনিতে এসে দাঁড়িয়েছেন খান পরিবারের সদস্যরাও। নীচে শয়ে শয়ে অনুরাগী, ভক্ত। কারওরই যেন আর তর সইছে না। 
ঘড়িতে ১১টা বেজে ২০ মিনিট। মন্নতের ডান দিকের রাস্তা দিয়ে মিছিল করে আসছে একদল শাহরুখ অনুরাগী। বাজছে বাজনা, সঙ্গে উদ্দাম নাচ। মিছিলের ঠিক পিছনে রয়েছে শাহরুখ-পুত্রের গাড়ি। ফটোগ্রাফার আর অনুরাগীদের ভিড়ে প্রায় অবরুদ্ধ। গাড়ির পিছনের সবক’টি কাচ কালো পর্দায় ঢাকা। কিন্তু অনুরাগীরাও নাছোড়। দৌড়চ্ছেন গাড়ির পিছনে। গাড়ি ঢুকে গেল মন্নতে। রাস্তা খালি করতে উদ্যত হল পুলিস। বিকেলে কিং খান গেলেন সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিতে। আরিয়ানকে দেখা যায়নি। হয়তো আরও কিছু দিন বাড়িতেই থাকবেন তিনি। মনোবিদের অধীনে। অনেক ঝড় গেল যে….

TwitterFacebookWhatsAppEmailShare

#Aryan Khan, #Mannat, #Shahrukh Khan

আরো দেখুন