বিনোদন বিভাগে ফিরে যান

রাজনীতিতে ইতি, আবারও অভিনয় জগতে তিনি

November 7, 2021 | 2 min read

অভিনয় থেকে রাজনীতি জগতের দিকে যাওয়ার উদাহরণ কম নেই,তবে  রাজনীতি থেকে আবারও অভিনয়ে ফেরত যাবার মানুষ নিতান্তই নগণ্য।সম্প্রতি কিছুদিন আগেই রাজনীতি ছেড়ে অভিনয়কেই আবারো নিজের পেশা হিসেবে বেছে নিয়েছিলেন জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায়। তারই পথ অবলম্বন করে আবারও অভিনয়ে ফিরতে চলেছেন টলিউডের প্রথম সারির আরেক অভিনেত্রী শতাব্দী রায়। প্রসঙ্গত এক সময়ে একাধিক জনপ্রিয় এবং তাবড় তাবড় অভিনেতাদের সাথে স্ক্রিন শেয়ার করেছেন শতাব্দী ।

নিঃসন্দেহে তার অভিনয় দক্ষতা এবং সৌন্দর্য ছিল চোখে পড়ার মতো। একাধিক সুপারহিট চলচ্চিত্র রয়েছে শতাব্দী রায়ের ঝুলিতে।যদিও অভিনয়ে এত জনপ্রিয়তা পাওয়া সত্ত্বেও আচমকাই মাঝপথে রাজনীতির প্রাঙ্গনে পা রাখেন এই অভিনেত্রী। তবে আবারো ব্যক্তিগত কারণে ফের অভিনয় জগতে পা রাখতে চলেছেন শতাব্দী রায়।আর সবথেকে বড় ব্যাপার কোন বাংলা সিরিয়াল বা চলচ্চিত্র নয় একেবারে হিন্দি জগতে আত্মপ্রকাশ করতে চলেছেন এই নায়িকা।

প্রসঙ্গত তার অভিনয় জগতে ফেরার সিদ্ধান্ত জানার পর অনেকেই মনে করেছিলেন সম্ভবত কোন বাংলা চলচ্চিত্র বা সিরিয়ালে অভিনয় করবেন এই জনপ্রিয় নায়িকা। তবে সকলকে আশ্চর্য করে দিয়ে দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় পরিচালিত হিন্দি ছবি ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’ ছবিতে অভিনয় করছেন শতাব্দী। ইতিমধ্যেই ছবির শুটিং শুরু হয়ে গিয়েছে জঙ্গিপুরে। ছবিতে এক আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন নায়িকা।এই ছবিটি মূলত একটি কোর্টরুম ড্রামাকে কেন্দ্র করে পরিচালিত হয়েছে। এই ছবিতে শতাব্দী রায় ছাড়াও অভিনয় করছেন জাভেদ জাফরি, চিরাগ বোরা প্রমূখ।

দীর্ঘ সময় পর অভিনয় জগতে আবারো কামব্যাক করে শতাব্দী জানিয়েছেন,”অভিনয় ছেড়ে দিয়েছিলাম এই কথা কখনোই বলবো না। আসলে ভালো চরিত্রের অপেক্ষায় ছিলাম।রাজনীতির সাথে যুক্ত থাকায় পার্লামেন্টের কাজ সামলে শুটিংয়ের জন্য ডেট বের করতে বেশ মুশকিল হত। তাই ইন্টারেস্টিং চরিত্র না থাকলে কাজের ইচ্ছা ঠিক হচ্ছিল না। তবে এই ছবিটার গল্প শুনে রাজি হয়ে যাই।”

প্রায় 10 বছর পর আবারও অভিনয় করতে চলেছেন এই নায়িকা। তবে বছর পাঁচেক আগে বাংলাদেশের একটি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। টলিউড জগতে শতাব্দী রায়ের অভিনীত শেষ ছবি ‘দেবীপক্ষ’। এরপর আর ক্যামেরার সামনে দেখা যায়নি তাকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Actress, #Shatabdi Roy

আরো দেখুন