কলকাতা বিভাগে ফিরে যান

কবে কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল? ঘোষণা মমতার

November 8, 2021 | < 1 min read

কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের (KIFF) দিন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী বছরের শুরুতেই হবে চলচ্চিত্র উৎসব (Kolkata)।

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আগামী বছর ৭ জানুয়ারি থেকে চলচ্চিত্র উৎসব শুরু হবে কলকাতায়। তা চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। এছাড়া আগামী বছরের শিল্প সম্মেলনের দিনক্ষণও এদিন জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, ২০২২ সালে ২১ ও ২২ এপ্রিল শিল্প সম্মেলন আয়োজিত হবে। কোভিড আবহে পর পর ২ বছর শিল্প সম্মেলন বন্ধ ছিল। ২০২২ সালে ফের তা অনুষ্ঠিত হবে।

সোমবার নবান্ন থেকে বিশ্ব বাংলা শারদ সম্মানের অনুষ্ঠানে যান মুখ্যমন্ত্রী। তারপর সেখান থেকে যান ইকোপার্কে। বিজয়া সম্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ইকোপার্কে। সেখান থেকে চলচ্চিত্র উৎসব এবং শিল্প সম্মেলনের দিন ঘোষণা করেছেন তিনি। এদিন বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানে রাজ্যের শিল্প নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর, বাংলায় শিল্পের প্রসারের বিষয়টি রাজ্যপালকেও দেখতে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রস্তাবে সায় দিয়েছেন ধনকড়ও।

গোয়াতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে এই মাসেই। ২০ নভেম্বর থেকে ২৮ নভেম্বর হবে ৫২ তম গোয়া আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল। সেখানে বাংলা থেকে জায়গা করে নিয়েছে ৮টি ফিচার ও নন-ফিচার ছবি। তারপর এবার জানা গেল কলকাতা চলচ্চিত্র উৎসবের তারিখও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Mamata Banerjee, #KIFF2021

আরো দেখুন