রাজ্য বিভাগে ফিরে যান

সুখবর, দক্ষিণ আফ্রিকা সফরের ভারতীয় এ দলে সুযোগ পেলেন বাংলার দুই ক্রিকেটার

November 9, 2021 | 2 min read

সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টে কর্নাটকের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে উঠেই আরও এক সুখবর পেলেন অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran)। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় এ দলে সুযোগ পেলেন বাংলার ক্রিকেটার। তিনি একা নন, দক্ষিণ আফ্রিকাগামী বিমানে উঠবেন বাংলার পেসার ঈশান পোড়েলও (Ishan Porel)।

নভেম্বরের শেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারতীয় এ দল। ২৩ নভেম্বর ব্লুমফন্টেনে শুরু হবে ভারতীয় দলের সিরিজ। দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে তিনটি চারদিনের ম্যাচ খেলবে ভারতীয় এ দল। ২৩ থেকে ২৬ নভেম্বর হবে প্রথম ম্যাচ। ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর হবে দ্বিতীয় ম্যাচ। আর তৃতীয় ম্যাচ হবে ৬-৯ ডিসেম্বর।

রাহুল দ্রাবিড় ভারতীয় সিনিয়র দলের কোচ হয়েছেন। এর আগে তিনি ভারতের অনূর্ধ্ব ১৯ ও এ দলের কোচ হিসাবে কাজ করেছেন এবং ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চকে শক্তিশালী করার নেপথ্যে অনেকেই দ্রাবিড়কে কৃতিত্ব দেন। সেদিক থেকে দেখতে গেলে সিনিয়র দলের কোচ হওয়ার পরেও এ দলের দিকে নজর থাকবে দ্রাবিড়ের। ফলে নিজেকে প্রমাণ করার বড় সুযোগ থাকবে অভিমন্যু ও ঈশানের সামনে। দক্ষিণ আফ্রিকার মাটিতে ভাল পারফরম্যান্স করে দ্রাবিড়ের নজরে পড়লে কে বলতে পারে জাতীয় দলের দরজা খুলে যাবে না?

বিরাট কোহলি সরে যাওয়ার পরে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হল রোহিত শর্মাকেই (Rohit Sharma)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ভারতীয় দল নিয়ে নামবেন মুম্বই ইন্ডিয়ান্সের হিটম্যান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অনেক আগেই বিরাট কোহলি ঘোষণা করেছিলেন যে, তিনি আর জাতীয় দলকে ক্রিকেটের এই ফর্ম্যাটে নেতৃত্ব দেবেন না। টি-টোয়েন্টি বিশ্বকাপই হবে অধিনায়ক হিসাবে তাঁর শেষ টুর্নামেন্ট। তখন থেকেই জল্পনা চলছিল যে, টি-টোয়েন্টি ক্রিকেটে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হবে রোহিতকেই।

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ঘোষিত ভারতীয় এ দল: প্রিয়ঙ্ক পাঞ্চাল (অধিনায়ক), পৃথ্বী শ, অভিমন্যু ঈশ্বরণ, দেবদত্ত পড়িক্কল, সরফরাজ খান, বাবা অপরাজিত, উপেন্দ্র যাদব (উইকেটকিপার), কে গৌতম, রাহুল চাহার, সৌরভ কুমার, নভদীপ সাইনি, উমরন মালিক, ঈশান পোড়েল ও আরজান নাগ্বাসওয়ালা।

TwitterFacebookWhatsAppEmailShare

#South Africa Tour, #Two Bengal players, #Ishan Porel, #IND Vs SA, #Abhimanyu Easwaran

আরো দেখুন