বিনোদন বিভাগে ফিরে যান

লোভ-লালসা, প্রতিশোধ আর যৌনতার হাতছানি! দেখুন অনির্বাণের ‘মন্দার’এর ট্রেলার

November 10, 2021 | 2 min read

ক্ষমতা, ক্ষমতার লোভ, হিংসা, প্রতিহিংসা – এই আদিম প্রবৃত্তিগুলি আজও বহু মানুষ মনের মধ্যে লালন-পালন করে থাকেন। প্রশ্রয় পেলে তা শাখাপ্রশাখা মেলে দেয়। মানুষের এই আদিম প্রবৃত্তিগুলোই যেন পরিচালক অনির্বাণ ভট্টাচার্যর ‘মন্দার’-এর ট্রেলারে (Mandaar Trailer ) ফুটে উঠল। 

Mandaar series

এই প্রথমবার পরিচালনায় অনির্বাণ। শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নাটক অবলম্বনে ‘মন্দার’ তৈরি করেছেন তিনি। গেইলপুরের কাহিনি তুলে ধরেছেন পরিচালক। যাতে রয়েছে চোরা আবেগের সমুদ্র। এই সাগরের অতলে না জানি কত কাহিনি লুকিয়ে থাকে! লুকিয়ে থাকা সেই কাহিনিই যেন বলতে চেয়েছেন পরিচালক।

Mandaar Trailer Launch
‘মন্দার’ সিরিজের ট্রেলার লঞ্চ

অনির্বাণের পরিচালনায় ‘মন্দার’ সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন সোহিনী সরকার (Sohini Sarkar)। নমনীয়তার লেশমাত্র নেই অভিনেত্রীর চরিত্রে। লাস্য ও ক্ষুরধার বুদ্ধির যথাযথ সংমিশ্রণে তিনি যেন ‘লেডি ম্যাকবেথ’ হয়ে উঠেছেন। নিজের কথা বলার ভঙ্গিও পালটে ফেলেছেন সোহিনী। তাতে আরও আকর্ষণীয় হয়ে উঠেছেন তিনি।  

সোহিনীর পাশাপাশি নজর কেড়েছেন দেবাশিস মণ্ডল (Debasish Mondal)। পাল্লা দিয়ে অভিনয় করেছেন তিনি। অনির্বাণ নিজে অভিনয় করেছেন পুলিশের চরিত্রে। নাটকের নির্দেশনা বহুদিন ধরেই করেন অনির্বাণ। এবার সিরিজ তৈরি করলেন। আর প্রতিটি শটে  নিজের দক্ষতার পরিচয় দিলেন। নাটকের ভিত তাঁর প্রতিটি শটকে সমৃদ্ধ করেছে। 

Anirban Bhattacharya
‘মন্দারে’র ট্রেলার লঞ্চে পরিচালক অনির্বাণ ভট্টাচার্য।

“কালের কোলে কপাল ফেরে; কেউ রাজা, কেউ রাজার বাপ…”,  “খিদা খিদা। সব ওই খিদার দোষ। ভুখা মানুষ, রাক্ষস।” এমন সংলাপে পরিপূর্ণ পরিচালক অনির্বাণের ‘মন্দার’। তাতেই গল্পের ভিত গড়ে ওঠে। দর্শকমনে তৈরি করে আগ্রহ। সিনেম্যাটোগ্রাফির মধ্যেও সাসপেন্স ও ড্রামার আবহ টের পাওয়া যায়। হইচই (Hoichoi Original) প্ল্যাটফর্মের প্রথম ওয়ার্ল্ড ক্লাসিক ‘মন্দার’। ১৯ নভেম্বর থেকে দেখা যাবে গেইলপুরের এই ‘রাজকাব্য’। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mandaar Trailer, #Debasish Mondal, #Hoichoi Original, #Sohini Sarkar, #Anirban Bhattacharya

আরো দেখুন