রাজ্য বিভাগে ফিরে যান

দেখা নেই বিজেপি বিধায়কদের, ক্ষুব্ধ আরামবাগের বিজেপি কর্মীরা

November 23, 2021 | 2 min read

: দূরবিন দিয়েও খুঁজে পাওয়া যাচ্ছে না আরামবাগের বিজেপি বিধায়কদের। চিঠি পাঠিয়ে রাজ্য দপ্তরে এমনই নালিশ জানালেন ক্ষুব্ধ কর্মীরা। আন্দোলন ও কর্মসূচি না থাকায় হতাশ হয়ে পড়েছেন দলের দীর্ঘদিনের কর্মীরা। ভরসা হারাচ্ছেন অন্য দল থেকে আসা বিজেপি বিধায়কের উপর। নেতাদের সঙ্গে পুরনো দিনের কর্মীদের মধ্যে দেখা দিয়েছে চরম বিরোধ। সংগঠন বাঁচাতে তাই বিজেপি রাজ্য নেতৃত্বের কাছে চিঠি পাঠিয়েছেন মহকুমার বিজেপির সাধারণ কর্মীরা। চিঠিতে আবেদন জানানো হয়েছে, বিজেপির মতাদর্শে বিশ্বাসী ও দক্ষ কর্মীদের আরামবাগের সংগঠনের দায়িত্ব দেওয়া হোক। না হলে সামনের পঞ্চায়েত ও পুরসভা ভোটে ভরাডুবি ঘটবে।


চিঠিতে উল্লেখ করা হয়েছে, সংগঠন ভেঙে পড়ার মূল কারণ আরামবাগ সাংগঠনিক জেলার নেতারা কোনও আন্দোলনমুখী কর্মসূচি নিতে পারছেন না। পাশে থাকছেন না কর্মীদের বিপদে আপদে। বন্যা সহ একের পর এক প্রাকৃতিক বিপর্যয়ে কর্মীদের নিয়ে ঝাঁপিয়ে পড়তে দেখা যায়নি বিজেপি বিধায়কদের। স্বাভাবিকভাবেই নিচুতলার কর্মীরা বিশ্বাস হারাচ্ছেন। অবিশ্বাস ও সন্দেহ বাসা বেঁধেছে সংগঠনে। বেরিয়ে পড়েছে সংগঠনের হাড়-কঙ্কাল। তাই সংগঠন বাঁচাতে অবিলম্বে রাজ্য নেতৃত্বের হস্তক্ষেপ জানিয়েছেন কর্মীরা। বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলার সহ সভাপতি গণেশ চক্রবর্তী বলেন, বিজেপির সাধারণ কর্মীরা যে হতাশ হয়ে পড়ছেন, এবিষয়ে কোনও দ্বিমত নেই। এখানে কোনওরকম সাংগঠনিক কর্মসূচি নেওয়া হচ্ছে না। স্বাভাবিকভাবেই কর্মীরা রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসী ও দীর্ঘদিন ধরে বিজেপি করা ব্যক্তিদের সংগঠনের দায়িত্বে নিয়ে আসার দাবি জানাচ্ছেন। সাধারণ কর্মীদের বক্তব্য আমি উচ্চ নেতৃত্বকে ইতিমধ্যেই জানিয়েছি।

মলয়পুরের-১ গ্ৰামের বাসিন্দা বিজেপি কর্মী কুন্তল ঘোষ বলেন, আমাদের মতো সাধারণ কর্মীরা বসে গিয়েছি। নেতৃত্বের পাশে না থাকা ও সংগঠনের কর্মসূচির অভাবেই আরামবাগে বিজেপি দিন দিন অস্তিত্বহীন হয়ে পড়ছে। অরুণ্ডা অঞ্চলের ৪১ মণ্ডলের প্রাক্তন শক্তি প্রমুখ শোভন সিং বলেন, ২০১৪ সাল থেকে আমারা লড়াই করছি। ২০১৯সালে দল ভালো ফল করে। এরপরেই বহু লোক আমাদের দলে ঢুকে পড়ে। রাজনৈতিক জ্ঞান নেই, এমন লোকজনদের দলের সংগঠনে নিয়ে আসা হল। আর আমাদের মতো কর্মীদের  ধীরে ধীরে সরিয়ে দেওয়া হল। ফলে যা হওয়ার তাই হয়েছে। সংগঠনের নীচের স্তর শূন্য হয়ে গিয়েছে। আরামবাগে বিজেপির সংগঠন বলে এখন আর কিছু নেই। শুধু কিছু গোষ্ঠী ও উপদল আছে। সামনের পঞ্চায়েত ও পুরসভা নির্বাচনে এখানে বিজেপির ভরাডুবি ঘটতে চলছে।

গোঘাটের বিজেপির যুব সহ-সভাপতি সৌরভ দলুই বলেন, আরামবাগ মহকুমায় বিজেপির সংগঠন ভগ্নদশায় পরিণত হয়েছে। আমরা দীর্ঘদিনের বিজেপি কর্মী। কিন্তু, গোঘাটের বিজেপি বিধায়ক বিশ্বনাথ কারক আমাদের সঙ্গে কোনও যোগাযোগ রাখেন না। এলাকার কোনও কাজের বিষয়ে আমাদের ডাকার প্রয়োজনবোধও করেন না। উনি ফরওয়ার্ড ব্লক থেকে এসেছেন। ফরোয়ার্ড ব্লকের কর্মীদের নিয়েই এখানে কাজ করেন। উনি জানেনই না কোন মণ্ডলে কে দায়িত্বে আছেন? বিজেপির রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসী পুরনো কর্মীদের সংগঠনে নিয়ে না এলে সামনের দিনে এখানে দলকে টিকিয়ে রাখা যাবে না।


যদিও গোঘাটের বিজেপি বিধায়ক বলেন, বিধায়কদের দেখা পাওয়া যাচ্ছে না, এটা ঠিক নয়। মাসে ১৫দিন অন্তর একটা আঞ্চলিক মিটিং ও বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় মাসে একবার করে মিটিং করি। এলাকায় উন্নয়নমূলক কাজ হয় মানুষের সঙ্গে কথা বলেই। তবে এটা ঠিক সংগঠনের মধ্যে কিছু ত্রুটি আছে, সেগুলি মেরামত করার চেষ্টা করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #arambag

আরো দেখুন