দেশ বিভাগে ফিরে যান

মোদী সরকার বিরোধী ঐক্যে ফাটল ধরানোর চেষ্টা করছে, সরব তৃণমূল

December 1, 2021 | < 1 min read

সরকার বিরোধী ঐক্যে ফাটল ধরানোর চেষ্টা করছে, অভিযোগ করল তৃণমূল। ‘বহিষ্কৃত বারো সাংসদের মধ্যেও বিভাজন আনার চেষ্টা করছে মোদী সরকার। আলাদা করে দু’জনকে ডেকে পাঠিয়েছেন রাজ্যসভার চেয়ারম্যান।’ এই বিস্ফোরক অভিযোগ এনেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ সৌগত রায়। আজ সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেস। সেখানেই তাঁর দাবি, আলাদা করে ডেকে সরকার বিভাজনের রাজনীতি করছে। যদিও সাসপেন্ড হওয়া ওই বারো সাংসদের মধ্যে কোন দু’জনকে চেয়ারম্যান ডেকে পাঠিয়েছেন তা স্পষ্ট করেননি তিনি।

একই সঙ্গে তৃণমূলের অভিযোগ, আলোচনা ছাড়া সংসদে বিভিন্ন বিল পাস করানো হচ্ছে বলে অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস ৷ আজ তৃণমূল সাংসদ সৌগত রায় দাবি তোলেন, অবিলম্বে ক্ষমা চাওয়া উচিত কেন্দ্রীয় সরকারে ৷ গত অধিবেশনের ঘটনায় জেরে যে ভাবে সাংসদদের সাসপেন্ড করা হল, তা নিঃসন্দেহে গণতন্ত্র বিরোধী, অভিযোগ করেন সৌগত ৷ তৃণমূল সাংসদের অভিযোগ, বর্তমান কেন্দ্রীয় সরকার বিরোধীদের মধ্যে ক্রমাগত বিভাজন তৈরির চেষ্টা করে চলেছে ৷ গণতান্ত্রিক রীতিনীতির কোনও তোয়াক্কা করা হচ্ছে না ৷ এই ভাবে কোনও গণতান্ত্রিক সরকার চলতে পারে না বলেও দাবি করেন তিনি ৷

তৃণমূল সাংসদ আরও বলেন, “আমার ৪৪ বছরের রাজনৈতিক জীবনে এ রকম কোনও দিন দেখিনি ৷ অন্যায় ভাবে তৃণমূলের সাংসদদের সাসপেন্ড করা হয়েছে ৷ সংসদের কাজ গণতান্ত্রিক ভাবে চলতে দেওয়া হচ্ছে না ৷”

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Saugata Roy, #Dola Sen, #modi govt, #Shanta Chhetri

আরো দেখুন