রাজ্য বিভাগে ফিরে যান

মৈপীঠে দিনভর তল্লাশি চালানোর পর অবশেষে ধরা পড়ল বাঘ

December 8, 2021 | < 1 min read

দিনভর তল্লাশি চালানোর পর অবশেষে ধরা পড়ল বাঘ৷ দুটি জাল পাতা হয়েছিল বাঘটিকে ধরতে৷ সেই জালই বাঘটি ধরা পড়ে৷ ধানের ক্ষেতে বাঘটি ধরা পড়ে৷ আপাতত খাঁচা বন্দি রয়েছে বাঘটি৷ আলো নিভিয়ে বাঘটিকে ধরা হয়েছে।

মঙ্গলবার সাতসকালে বাঘের পায়ের ছাপ দেখা যায় এলাকায়। যা দেখে রীতিমতো আতঙ্কে থাকেন দক্ষিণ ২৪ পরগনার কুলতলি ব্লকের মৈপীঠ কোস্টাল থানার ভুবনেশ্বরী গ্রামের বাসিন্দারা। আতঙ্কে খবর দেওয়া হয় থানা ও বনদফতরে। স্থানীয় মানুষ ও বনদপ্তরের আশঙ্কা ধানক্ষেতে মধ্যেই লুকিয়েছিল বাঘটি।

ঘটনাস্থলে রয়েছে পুলিস ও বনদপ্তর। ধান ক্ষেতে জাল দিয়ে ঘিরে দেওয়া হয়। বাঘ যাতে গ্রামের ভিতরে কারও বাড়িতে না ঢুকতে পারে, তার জন্য লাঠিসোটা নিয়ে ধান ক্ষেতের চারপাশে জড়ো হন স্থানীয় বাসিন্দারা৷ তাঁদেরও সতর্ক করা হয়।

ক্ষেতের মধ্যে সত্যি বাঘ লুকিয়ে থাকলে স্থানীয় বাসিন্দাদের দ্বারা বাঘের যাতে কোনও ক্ষতি না হয় সেই বিষয়েও নজর রাখে বনদপ্তর। ধানক্ষেত থেকে যাতে গ্রামবাসী নিরাপদ দূরত্বে থাকেন সেই জন্য মৈপীঠ কোস্টাল থানার  উদ্যোগে এলাকায় মাইকিং করা হয়। ভিড় নিয়ন্ত্রণ করা হয়। একইসঙ্গে সাধারণ মানুষকে আশ্বস্ত করা হয় অযথা বিভ্রান্তি যাতে না ছড়ায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#tiger, #south 24 parganas, #kultoli, #Moipith

আরো দেখুন