দেশ বিভাগে ফিরে যান

গোয়ায় তৃণমূলকে রুখতে ভিত্তিহীন-ভুয়ো ভিডিওকে হাতিয়ার করল শঙ্কিত বিজেপি

December 9, 2021 | 2 min read

ত্রিপুরার পরে তৃণমূলের লক্ষ্য গোয়া, সেই লক্ষ্যেই এগোচ্ছে ঘাসফুল শিবির। প্রতিদিনই গোয়ায় তৃণমূলের সাংগঠনিক শক্তি লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। এতেই শঙ্কিত হয়ে পড়েছে বিজেপি। গোয়ার মাটিতে তৃণমূলের এই বাড়বাড়ন্ত ঘুম কেড়েছে বিজেপির, তাই তৃণমূলকে রুখে ধর্মের তাস খেলতে শুরু করেছে বিজেপি, এমনই অভিযোগ করা হল গোয়া তৃণমূল তরফে। ভিত্তিহীন-ভুয়ো কিছু ভিডিওকে হাতিয়ার করে কুৎসা ছড়াচ্ছে গোয়া বিজেপি। বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দু বিরোধী বলে গোয়ায় প্রচার চালাচ্ছে পদ্ম শিবির।

স্বভাবতই গোয়া তৃণমূলের তরফে বিজেপির এই ভিত্তিহীন ভিডিও প্রচারের পাল্টা জবাব দেওয়া হয়েছে। গোয়া তৃণমূলের তরফে বলা হয়েছে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিন তিন বার নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছেন। বাংলার ভোটদাতাদের মধ্যে প্রায় ৭০ শতাংশই হিন্দু ভোটার। মমতা বন্দ্যোপাধ্যায় বিগত তিনবারের নির্বাচনেই ৫০ শতাংশেরও বেশি মানুষের সমর্থন পেয়েছেন। জাতি-ধর্ম-বর্ণ-লিঙ্গ নির্বিশেষে সকলেই তাঁকে ভোট দিয়েছেন। তাঁর দলে ২১৩ জন বিধায়কের মধ্যে ১৬০জনই হিন্দু।

মমতা বন্দ্যোপাধ্যায় জীবনের প্রথম থেকেই জাতি-ধর্ম-বর্ণ সব রকম বৈষম্য ভুলে মানুষদের সঙ্গেই মিশে যেতে পারেন, এটাই জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবচেয়ে বড় গুন। তিনি সকলের দিদি। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলেই হিন্দু মন্দির গুলির বিপুল সংস্কার কার্য সম্পন্ন হয়েছে। ইমাম থেকে পুরোহিত সকলেই সরকারি সাহায্য পাচ্ছেন। দেশের প্রথম স্কাই ওয়াক বাংলার দক্ষিণেশ্বরে গড়ে উঠেছে, দ্বিতীয়টি কালীঘাটে তৈরি
হচ্ছে।

তৃণমূল বহিরাগত দল বলে বিজেপি যে প্রচার চালাচ্ছে, এদিন তারও তীব্র বিরোধিতা করেছে গোয়া তৃণমূল। বিজেপিকে কটাক্ষ করে গোয়া তৃণমূল তরফে বলা হয়েছে, তৃণমূল একটি সর্বভারতীয় রাজনৈতিক দল, তারা যদি বহিরাগত হয় তবে গোয়ায় বিজেপি এবং কংগ্রেসও বহিরাগত। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তি যুদ্ধের সময়ই যে রোহিঙ্গারা এদেশে এসেছিল, তাও এদিন স্পষ্ট করে দেওয়া হয়েছে গোয়া তৃণমূল তরফে।

বিজেপি চিরদিন ধর্মীয় মেরুকরণের রাজনীতি করে এসেছে। গোয়ায় তৃণমূলকে ঠেকাতে বাংলার মুখ্যমন্ত্রীর নামে মিথ্যে প্রচার চালিয়ে সেই ধর্মীয় মেরুকরণকেই ফের একবার হাতিয়ার করল বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#trinamool, #bjp, #Goa

আরো দেখুন