কলকাতা বিভাগে ফিরে যান

এবারের ক্রিসমাস কার্নিভ্যালের উদ্বোধন ২০শে ডিসেম্বর

December 17, 2021 | < 1 min read

বিগত বছর থেকে করোনার জেরে জর্জরিত হয়েছে একের পর এক অনুষ্ঠান। কিন্তু পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হতেই আবার ছন্দে ফিরছে জন জীবন। এরমধ্যেই জানা গেল এই বছর ক্রিসমাস কার্নিভ্যালের উদ্বোধন হবে ২০ ডিসেম্বর। উদ্বোধন করবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন রাজ্যের পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন। 

এদিন ইন্দ্রনীল সেন জানান, চলতি বছরের ক্রিসমাস কার্নিভ্যালের উদ্বোধন হবে ২০ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টেয় পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই। সমস্ত রকমের কোভিড বিধি মেনে সেই উৎসবের আয়োজন করা হবে বলেও জানান পর্যটন মন্ত্রী। কলকাতার পাশাপাশি এবারে ক্রিসমাস কার্নিভ্যালের আয়োজন করা হয়েছে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং, শিলিগুড়ি, জলপাইগুড়ি, চন্দননগর, ব্যান্ডেল, কৃষ্ণনগর ও বারুইপুরেও। তবে গতবছরের মতো এবারেও অ্যালেন পার্কে ক্রিসমাস সম্পর্কিত খাবারের স্টল থাকলেও পার্কস্ট্রিটে কোনও ফুড স্টল করতে দেওয়া হবে না। মূলত কোভিড পরিস্থিতির কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন পর্যটনমন্ত্রী আরও জানান, সরকারি ভাবে ১০জানুয়ারি পর্যন্ত ক্রিসমাস কার্নিভ্যালের জন্য পার্ক স্ট্রিট এলাকা, সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চ ও আশেপাশের এলাকা জুড়ে আলো দিয়ে সাজানো হবে। কিন্তু এদিকে আগামী ৭ জানুয়ারি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে। তাই এই আলোকসজ্জা আরও বেশ কিছুদিন রাখা হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#christmas, #Allen Park, #Park Street, #christmas carnival, #Mamata Banerjee

আরো দেখুন