কলকাতা বিভাগে ফিরে যান

ক্রিসমাসের জন্য সেজে উঠেছে পার্ক স্ট্রিট, আজ উদ্বোধনে মমতা

December 20, 2021 | < 1 min read

হাতে আর চারদিন। তারপরেই কলকাতা মেতে উঠবে বড়দিনের উৎসবে। ক্রিস্টমাস ডে পালন করতে মানুষের ঢল নামবে মধ্য কলকাতার পার্ক স্ট্রিটে। তারিখটা ২৫ ডিসেম্বর। বুধবার থেকেই সেজে উঠবে গোটা এলাকা। আলোর রোশনাই থেকে বাহারি গেট দেখতে অভ্যস্ত বাংলার মানুষ। গোটা রাস্তা ধরেই আলো দিয়ে সেজে উঠবে পার্ক স্ট্রিট। এখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উপস্থিতিতে শুরু হচ্ছে এই বছরের ক্রিস্টমাস ফেস্টিভ্যাল। পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কের অনুষ্ঠান সেরে তিনি সেন্ট জেভিয়ার্স কলেজেও যেতে পারেন।

তবে গোটা অনুষ্ঠান হবে কোভিড–১৯ বিধি মেনেই। ২০২২ সালকে স্বাগত জানাতে প্রস্তুত কলকাতার পার্ক স্ট্রিট। মানুষ আনন্দ–উৎসবে মেতে উঠবে এই দিনটিতে। কোলাহল থেকে বাঁশির শব্দে মুখরিত হবে আকাশ বাতাস। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন। তাঁর কথায়, ‘‌ধর্ম যার যার উৎসব সবার।’‌

এবার অ্যালেন পার্কের সামনে কোনও খাবারের স্টল বসবে না। অ্যালেন পার্ক থেকে লাইভ পারফরম্যান্স হবে। তবে সেখানে নিয়ন্ত্রণ করা হবে মানুষজনের। যেহেতু এখনও করোনাভাইরাস পরিস্থিতি পুরোপুরি খতম হয়নি। তবে প্রত্যেকদিন আড়াই ঘন্টার অনুষ্ঠান হবে। এমনকী বিষয়টি ফেসবুক লাইভে দেখতে পারবেন সকলেই।

কলকাতার পাশাপাশি জেলায়ও বড়দিনের উৎসব করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যাতে জেলা থেকে মানুষ এখানে এসে ভিড় না বাড়ান। প্রত্যেক জেলাতেই কিছু না কিছু আয়োজন করা হয়েছে। শীতের মরসুমে যাতে মানুষ উৎসবে মেতে উঠতে পারে তার জন্যই এই উদ্যোগ। একাধিক জেলায় শুরু হচ্ছে সাংস্কৃতিক আদান–প্রদানের মধ্য দিয়ে বর্ষবরণের উৎসব। দার্জিলিং, জলপাইগুড়ি, মালদহ, পুরুলিয়া, হুগলি জেলাতেও পালিত হবে এই ক্রিস্টমাস ফেস্টিভ্যাল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Park Street, #Christmas Day

আরো দেখুন