উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

রায়গঞ্জে তৃণমূলে যোগ দেওয়ার খেসারত, জমির ধান পুড়িয়ে দিল বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা

December 20, 2021 | < 1 min read

‌বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন দুই কর্মী। তার খেসারত তাঁদের দিতে হল। পুড়িয়ে দেওয়া হল তাঁদের জমির ধান। এমনই অভিযোগ উঠেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের বাহিন গ্রাম পঞ্চায়েতের সোনাগ্রাম এলাকায়। বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকেই অভিযোগের আঙুল তুললেন ওই দুই কর্মী।

জানা গিয়েছে, বিশু শেখ ও জঙ্গু শেখ নামে দুই তৃণমূল কর্মীর ধানের জমিতে আগুন লাগিয়ে দেওয়া হয়। প্রায় ৬০ মণ ধান আগুনে পুড়ে নষ্ট হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। সম্প্রতি উত্তর দিনাজপুরের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল ও রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর উপস্থিতিতে সোনাগ্রাম, চাপদুয়ার এলাকায় বেশ কয়েকজন বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করেন। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করায় প্রতিহিংসাবশত এই ধরনের ঘটনা ঘটানো হয়েছে বলে জানান আক্রান্ত তৃণমূল কর্মী বিশু শেখ।

এই ঘটনা প্রসঙ্গে বিশু শেখ জানান, ‘‌৪ বিঘা জমিতে প্রায় ৬০ মণ মতো ধান ছিল। এই ধান সারা বছর ধরে খেতাম আবার বিক্রিও করতাম। রাত দেড়টা পর্যন্ত ছিলাম। তারপর এসে দেখলাম ধানের জমিতে আগুন লেগে গেছে।’‌ একইসঙ্গে তিনি জানান, ‘যাঁরা এই কাজ করেছেন, তাঁদের শাস্তি হোক। আমার সারা বছরের খাবার পুড়ে গেল। সরকার ক্ষতিপূরণ দিলে ভালো হয়।’‌ তাঁর সন্দেহ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই ধরনের ঘটনা ঘটিয়েছে। এই ঘটনা প্রসঙ্গে গ্রাম সংসদের সদস্য সমর দাস জানান, ‘‌কিছুদিন আগে তৃণমূলের যোগদান সভা ছিল। আমরা আগে বিজেপি করতাম, পরে আমরা সবাই তৃণমূলে যোগদান করি। আমাদের করছি, ষড়যন্ত্র করেই এই ঘটনা ঘটানো হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব যাতে তাঁদের জন্য ব্যবস্থা করা হয়।’‌ এই প্রসঙ্গে বিজেপির তরফে অজিত কুমার পাল জানান, তাঁদের বিরুদ্ধে তোলা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #uttar dinajpur, #bjp

আরো দেখুন