কলকাতা বিভাগে ফিরে যান

কেমন হল তৃণমূলের হেভিওয়েট বিধায়ক-সাংসদ প্রার্থীদের ফলাফল? জেনে নিন

December 21, 2021 | 2 min read

জল্পনা শুরু হয়েছিল,সাংসদ, বিধায়ক বা মন্ত্রী হয়ে যাওয়া তৃণমূল নেতারা এ বারের পুরভোটে প্রার্থী হবেন না। কিন্তু ২৬ নভেম্বর রাতে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর দেখা যায় প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন সাংসদ মালা-সহ তৃণমূলের ছ’জন বিধায়ক। যাঁদের মধ্যে রয়েছেন মন্ত্রী তথা কলকাতা পুরসভার বিদায়ী পুরপ্রশাসক ফিরহাদ হাকিমও। এদের প্রত্যেকেরই জেতাটা প্রত্যাশিত ছিল, এবং সহজেই জয় পেলেন সবাই।

উল্লেখ্য, ছ’জন বিধায়ক প্রার্থী হলেও তাঁদের কাউকেই নিজের বিধানসভার অন্তর্গত ওয়ার্ডে প্রার্থী করা হয়নি। যেমন ফিরহাদ কলকাতা বন্দরের বিধায়ক হলেও তিনি প্রার্থী হয়েছেন ভবানীপুর বিধানসভার ৮২ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ডে ১৪ হাজারের বেশি ভোটে জয়ী হলেন তিনি।

আবার যাদবপুরের বিধায়ক দেবব্রত মজুমদার প্রার্থী হয়েছেন টালিগঞ্জ বিধানসভার ৯৭ নম্বর ওয়ার্ডে। প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে জয়ী হলেন তিনি।

দেবাশিস কুমার রাসবিহারীর বিধায়ক হলেও তাঁকে প্রার্থী করা হয়েছিল তাঁর ওয়ার্ড ৮৫ নম্বরে। যা বালিগঞ্জ বিধানসভার অন্তর্গত। প্রায় ১০ হাজার ভোটে জয়ী হলেন তিনি

উত্তর কলকাতায় বেলেঘাটার বিধায়ক পরেশ পালকে প্রার্থী করা হয়েছে মানিকতলা বিধানসভার অধীন ৩১ নম্বর ওয়ার্ডে। নিজের ওয়ার্ডে আবার সহজ ভাবেই জিতলেন তিনি।

বিদায়ী পুরসভার বিদায়ী ডেপুটি মেয়র অতীন ঘোষ তাঁর পুরনো ওয়ার্ড ১১ নম্বরেই টিকিট দিয়েছিল দল। অথচ তিনি বিধানসভা ভোটে জয়ী হয়েছিলেন কাশীপুর-বেলগাছিয়া আসন থেকে। ১০ হাজার ৪২৭ ভোটে জয়ী হলেন তিনি।

আবার শোভন-জায়া রত্না চট্টোপাধ্যায় বিধানসভা ভোটে জিতেছিলেন তাঁর স্বামীর ছেড়ে যাওয়া আসন বেহালা পূর্বে। পুরভোটে বেহালা পশ্চিম কেন্দ্রের অন্তর্গত ১৩১ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন তিনি। ঘটনাচক্রে, ১৩১ নম্বর ওয়ার্ডেও বিদায়ী কাউন্সিলরও শোভনই।

তবে সাংসদ মালা তাঁর ৮৮ নম্বর ওয়ার্ড থেকেই ফের ভোটে লড়েছেন। যা দক্ষিণ কলকাতা লোকসভার অন্তর্গত রাসবিহারী বিধানসভার অংশ। এই নিয়ে ষষ্ঠবার পুরভোটে প্রতিদ্বন্দ্বিতা করে জিতলেন মালা। ৭ হাজার ৩৫৭ ভোটে জিতলেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #KMC Polls 2021

আরো দেখুন