বিনোদন বিভাগে ফিরে যান

প্রথম বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি হতে চলেছে কল্পবিজ্ঞান নির্ভর বাংলা ছবি ‘কিংবদন্তি’

December 27, 2021 | < 1 min read

কল্পবিজ্ঞান, অ্যাডভেঞ্চার, পুরাণ ও বিকল্প ইতিহাসের সংমিশ্রণে প্রথম বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি হতে চলেছে বাংলা ছবি ‘কিংবদন্তি’। ছবিটি পরিচালনা করবেন সপ্তাশ্ব বসু। বর্তমানে এই পরিচালক শুভশ্রী ও পরমব্রতকে নিয়ে ‘ডাক্তার বক্সী’র শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন। 


ছবিতে দেখা যাবে একদল ভারতীয় সৈন্যকে আফগান জনজাতি আক্রমণ করেছে। ভারতীয় সৈন্যরা ব্রিটিশ সৈন্যদের জন্য উত্তর পশ্চিম সীমান্তে এই যুদ্ধ লড়ছে। সেই সময় ছয়জন সৈন্য নিজেদের বাঁচিয়ে একটি সুড়ঙ্গের মধ্য দিয়ে পুরাণে বর্ণিত এক আশ্চর্য দ্বীপে গিয়ে হাজির হয়। যেখানে গিয়ে ওই সৈন্যরা নিজেদের অস্তিত্ব নিয়ে সংকটে পড়ে। নির্মাতাদের দাবি, ছবিতে এমন কারিগরী নৈপুণ্যের ব্যবহার করা হয়েছে যা এর আগে বাংলা ছবিতে দেখা যায়নি। ছবিতে অভিনেতাদের পোশাক সেই সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখেই তৈরি করা হয়েছে। 

গোটা ছবির ভাষা বাংলা হলেও সর্বভারতীয় দর্শকের কথা মাথায় রেখেই এই ছবি তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। ছবির বেশ কিছু চরিত্র তাদের নিজের মাতৃভাষায় কথা বলে। নির্মাতাদের আশা, এই ছবির মাধ্যমে বাংলা ছবিও অন্যান্য স্থানীয় ভাষায় তৈরি ছবির সঙ্গে প্রতিযোগিতায় নামতে পারবে। ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন অক্ষয় কাপুর। এই মুহূর্তে ছবির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। কারা অভিনয় করবেন তা এখনও চূড়ান্ত হয়নি। রক্তিম চট্টোপাধ্যায়ের প্রযোজনায় ছবিটির শ্যুটিং আগামী বছরের প্রথম দিকেই শুরু হওয়ার কথা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cinema, #bangla cinema, #Kingbodonti

আরো দেখুন