দেশ বিভাগে ফিরে যান

নেই ভোটের প্রচারের চিন্তা, দলকে ফেলে আবার বিদেশে পাড়ি রাহুলের

December 30, 2021 | < 1 min read

নির্বাচন কমিশন (Election Commission) ঘোষণা করে দিয়েছে, যতই ওমিক্রন প্রকোপ দেখাক না কেন উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যের নির্বাচন পিছিয়ে দেওয়ার প্রশ্ন উঠছে না। অর্থাৎ এই পাঁচ রাজ্যের নির্বাচন হবে আর আড়াই মাসের মধ্যে। ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। অথচ, কংগ্রেস নেতা রাহুল গান্ধী এ হেন গুরুত্বপূর্ণ ভোটের আগে দলের কর্মীদের ফেলে রেখে চলে গেলেন বিদেশে। সূত্রের খবর, ইতিমধ্যেই দেশ ছেড়েছেন রাহুল। ফিরবেন নতুন বছরে।

বুধবার কংগ্রেসের তরফে জানানো হয়েছে, রাহুল গান্ধী (Rahul Gandhi) ‘ব্যক্তিগত কারণে’ বিদেশ সফরে গিয়েছেন। তাঁকে নিয়ে যে গুজব রটানো হচ্ছে, সেটা বন্ধ হওয়া উচিত। রাহুলের বিদেশযাত্রার কথা স্বীকার করলেও, তিনি ঠিক কোন দেশে রয়েছেন, এবং ‘তাঁর ব্যক্তিগত কারণ’টি কী? সেটা স্পষ্ট করেনি কংগ্রেস। আসলে, রাহুলের এই বিদেশযাত্রা দেশের রাজনৈতিক মহলের কাছে চিরদিনই রহস্যের। প্রাক্তন কংগ্রেস সভাপতির এই বিদেশ সফরগুলি নিয়ে এর আগেও বহুবার প্রশ্ন উঠেছে। কোনওবারই রাহুল বা দল কেউ সদুত্তর দিতে পারেনি। এবারেও ওয়ানড়ের সাংসদের গন্তব্য নিয়ে স্পষ্ট কোনও উত্তর মেলেনি কংগ্রেসের তরফে।

এদিকে, আগামী ৩ জানুয়ারি পাঞ্জাবে জনসভা করার কথা ছিল রাহুলের। পাঞ্জাবে গোষ্ঠীকোন্দলের মধ্যে রাহুলের এই সভা থেকেই ভোটপ্রচার শুরু করার কথা ছিল কংগ্রেসের। যা খবর তাতে রাহুলের এই জনসভাও পিছিয়ে যাবে। এদিকে ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাঞ্জাবে প্রথম জনসভা করবেন। যার অর্থ রাহুলের আগে ভোটপ্রচার শুরু করে দিলেন মোদী। স্বাভাবিকভাবেই রাহুলের বিদেশযাত্রার খবরে অস্বস্তি বাড়ল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #Rahul Gandhi, #Italy

আরো দেখুন