রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে বিমান নামায় নিষেধাজ্ঞা থাকলেও, কলকাতা থেকে লন্ডনগামী বিমান চলবে: এয়ার ইন্ডিয়া

January 1, 2022 | < 1 min read

নতুন বছরে কলকাতা থেকে লন্ডনগামী (London) বিমানের টিকিট কাটা রয়েছে। তবুও ওমিক্রনের (Omicron) দাপাদাপিতে অনিশ্চিত হয়ে পড়েছিল উড়ান। ফলে বাড়ছিল উৎকণ্ঠা। অবশেষে স্বস্তি পেলেন যাত্রীরা। সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, লন্ডন থেকে কলকাতায় (Kolkata) বিমান নামায় এই মুহূর্তে নিষেধাজ্ঞা থাকলেও, কলকাতা থেকে লন্ডনগামী বিমান চলাচল বজায় রাখবে তারা।

ওমিক্রন নিয়ে ইতিমধ্যেই সতর্ক রাজ্য। ব্রিটেন থেকে সরাসরি কলকাতায় আসা বিমানের ক্ষেত্রে জারি নিষেধাজ্ঞা। আগামী ৩ জানুয়ারি থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রককে চিঠি দিয়ে সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে নবান্ন। এরপর থেকেই চিন্তায় পড়েছিলেন কলকাতা থেকে লন্ডনগামী বিমানের যাত্রীরা।

৯ জানুয়ারি থেকে প্রতি রবিবারই ছাড়বে এই এআই ১৬৩ ফ্লাইট। ইতিমধ্য়েই কলকাতা থেকে লন্ডনগামী জানুয়ারি মাসের সমস্ত উড়ান প্রায় ভরতি হয়ে রয়েছে। ইকোনমি ক্লাসের ২২০ জন এবং বিজনেস ক্লাসের ১৪টি আসনের সবই বুকড। একই অবস্থা দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, অমৃতসর ও আহমেদাবাদ থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার সমস্ত ফ্লাইটেরও। ফলে কলকাতা থেকে এই সব শহর হয়ে লন্ডনে যাওয়ার রাস্তা বন্ধ। আপাতত তাই সরাসরি কলকাতা থেকে লন্ডন, এই ওয়ান ওয়ে ফ্লাইটেই ভরসা রাখতে হবে এই শহরের যাত্রীদের।

যদিও প্রাথমিক ভাবে অন্য পরিকল্পনা ছিল এয়ার ইন্ডিয়ার। সংস্থার এক কর্মী সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে এবিষয়ে জানাতে গিয়ে বলেছেন, ”যখন পশ্চিমবঙ্গ সরকার ওই ঘোষণা করেছিল. প্রথমে আমরা ভেবেছিলাম ১৬৩ ও ১৬৪, দুই উড়ানই বাতিল করে দেওয়া হবে। কিন্তু দেখা গেল অন্য সব শহরেই লন্ডনগামী সমস্ত উড়ান ভরতি হয়ে রয়েছে। ফলে প্রতি রবিবার লন্ডনগামী ২৪০ জন যাত্রীকে অন্যত্র ব্যবস্থা করে দেওয়াটা সমস্যার। তাই আমরা সিদ্ধান্ত নিই কলকাতা-লন্ডন সমস্ত উড়ান চালু রাখার।”

TwitterFacebookWhatsAppEmailShare

#air india, #covid 19, #flights, #Omicron, #kolkata to london

আরো দেখুন