রাজ্য বিভাগে ফিরে যান

লোকাল থেকে গ্যালোপিং ট্রেনের স্টেশন, কতক্ষণ মিলবে টিকিট? জেনেনিন খুঁটিনাটি

January 3, 2022 | < 1 min read

১. কখন থেকে লোকাল ট্রেনের পরিষেবা শুরু হবে? পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, ভোর পাঁচটা থেকে লোকাল ট্রেনের পরিষেবা শুরু হবে। রাত ১০ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ থাকবে। তারপরেই পরিষেবা চালু করা হবে।

২. টিকিট কাউন্টার খোলা থাকবে? সন্ধ্যা সাতটা পর্যন্ত এমনিতেই সব স্টেশনে টিকিট কাউন্টার খোলা থাকবে। তবে যে স্টেশন থেকে শেষ ট্রেন যে সময় আছে, ততক্ষণ সেই স্টেশনে টিকিট কাউন্টার খোলা থাকবে।

৩. গ্যালোপিং ট্রেন সব স্টেশনে দাঁড়াবে কিনা, সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন সংশ্লিষ্ট ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম)। সেই ক্ষমতা দেওয়া হয়েছে ডিআরএমদের হাতে। এমনটাই জানালেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

৪. পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, বিভিন্ন শাখায় এতদিন যে সময়সূচি মেনে ট্রেন চলত, আগামিকাল থেকে সেই মতোই লোকাল ট্রেন চলবে। শুধুমাত্র সন্ধ্যা সাতটার পর কোনও লোকাল ট্রেন চলবে না।

৫. পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, সন্ধ্যা সাতটা পর্যন্ত প্রান্তিক স্টেশন থেকে ট্রেন ছাড়বে। তারপর আর প্রান্তিক স্টেশন থেকে ট্রেন ছাড়বে না। উদাহরণস্বরূপ, শিয়ালদহ-রানাঘাট লাইনে শেষ লোকাল সন্ধ্যা সাতটায় শিয়ালদহ থেকে ছাড়বে। এমন নয় যে সাতটার পর পুরো পরিষেবা থমকে যাবে।

. সন্ধ্যা সাতটার পর স্টাফ স্পেশাল ট্রেন চলবে। সেই ট্রেনে কারা উঠতে পারবেন, তা রাজ্য সরকার ঠিক করবে বলে জানিয়েছে পূর্ব রেল।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #local trains, #Covid Guidelines

আরো দেখুন