খেলা বিভাগে ফিরে যান

কোভিডবিধি লঙ্ঘন করায় শাস্তি, জরিমানা মহামেডান স্পোর্টিংয়ের ৭ ফুটবলারকে

January 4, 2022 | < 1 min read

করোনার চোখ রাঙানির জেরে স্থগিত হয়ে গিয়েছে আই লিগ। ফলে আপাতত ঘরবন্দি ফুটবলাররা। কিন্তু তার মধ্যেই নতুন বছরের শুরুতেই বিপাকে মহামেডান স্পোর্টিং ক্লাবের সাত খেলোয়াড়। কোভিডবিধি লঙ্ঘন করার অপরাধে মোটা অঙ্কের জরিমানা করা হল তাঁদের।

ঘটনাটা ঠিক কী? ক্লাবের তরফেই জানা গেল, আপাতত কলকাতার একটি পাঁচতারা হোটেলে রয়েছে সাদা-কালো টিম। সেখানেই নিজেদের মতো করে বর্ষশেষের সেলিব্রেশনে মেতেছিলেন ফুটবলাররা। বর্তমানে কোভিড নিয়ম মেনে ফুটবলারদের ঘরে খাবার পৌঁছে দেওয়া হয়। সেই খাবার রুমের দরজা খুলে নিয়ে নেন ফুটবলাররা। কিন্তু বর্ষবরণের আনন্দে সেদিন রাতে খাবার নেওয়ার সময় রুমের দরজা খুলে হইহুল্লোড় করেন তাঁরা। যদিও হোটেলের লবিতে সেই সময় অন্য কেউ ছিলেন না। তবে বিষয়টিকে কোভিডের নিয়মভঙ্গ হিসেবেই দেখছে ক্লাব। আর সেই কারণেই ক্লাবের তরফে সাত ফুটবলারকে ৩৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

জানা গিয়েছে, বিদেশি নয়, স্বদেশি ফুটবলাররাই কোভিডবিধি ভেঙেছিলেন। তাই তাঁদেরই শাস্তি ভোগ করতে হয়েছে। যদিও বিষয়টি নিয়ে আইএফএ কিংবা ফেডারেশন এখনও কোনও পদক্ষেপ করেনি। তবে ভবিষ্যতে যাতে বাকিরা সতর্ক থাকেন, সেই কারণেই কড়া মনোভাব দেখিয়েছেন সাদা-কালো কর্তারা।

এদিকে, রাজ্যে অতিমারী পরিস্থিতি ভয়ংকর হয়ে ওঠার জেরে আই লিগ স্থগিতের কথা আগেই ঘোষণা করা হয়েছিল। এবার আই লিগ ছ’সপ্তাহ স্থগিত থাকবে বলে জানিয়ে দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)। সোমবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসেছিলেন ফেডারেশনের লিগ কমিটির সদস্যরা। সেখানেই লিগ ছ’সপ্তাহ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রসঙ্গত উল্লেখ্য, মহামেডান ক্লাবেও থাবা বসিয়েছে করোনা। কোচ, ফুটবলার ও সাপোর্ট স্টাফ নিয়ে অন্তত ৭ জন করোনা আক্রান্ত বলেও খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Football, #Mohammedan Sporting Club

আরো দেখুন