দেশ বিভাগে ফিরে যান

করোনাবিধিকে বুড়ো আঙুল! কংগ্রেস আয়োজিত ম্যারাথনে পদপিষ্ট হয়ে জখম অনেকে

January 4, 2022 | < 1 min read

 এ কী ভয়ংকর দৃশ্য! কাতারে কাতারে দৌড়ে আসছে মেয়েরা। বেশিরভাগেরই মুখে নেই মাস্ক। চুলোয় দূরত্ববিধি। ভিড়ে হুড়োহুড়িতে আবার পড়েও যাচ্ছেন অনেকে। মঙ্গলবার উত্তরপ্রদেশের বরেলির এমন ঘটনা দেখে রীতিমতো শিউরে উঠছে দেশ।

দেশজুড়ে ভয় ধরাচ্ছে করোনার (Coronavirus) নয়া স্ট্রেন। গত কয়েক দিন ধরে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। আর তারই মধ্যে কোভিডবিধি শিকেয় তুলে মেয়েদের ম্যারাথনের আয়োজন করেছিলেন কংগ্রেস নেতা। দলের প্রচার কর্মসূচি ‘লড়কি হুঁ, লড় সকতি হুঁ’তে (মেয়েরা লড়াই করতে পারে) অংশ নিয়েছিলেন মেয়েরা। তাতেই দেখা যায় চূড়ান্ত বিশৃঙ্খলা। জানা গিয়েছে, অনেক প্রতিযোগীই পদপৃষ্ট হয়ে আহতও হয়েছেন।

যোগীরাজ্যের বরেলির এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, মহিলা ও স্কুল-কলেজের ছাত্রীরা রাস্তায় ভিড় জমিয়েছেন। বেশিরভাগের মুখেই মাস্ক নেই। দৌড়ের মাঝেই হুড়োহুড়িতে অনেকে পড়েও যান। তবে কংগ্রেস নেতা তথা বরেলির প্রাক্তন মেয়র সুপ্রিয়া অ্যারন ম্যারাথন আয়োজন করার পক্ষে যুক্তিও সাজিয়েছেন। তাঁর দাবি, বৈষ্ণোদেবী মন্দিরেও বিরাট ভিড় হয়েছিল। তার বেলা? তাঁর কথায়, “এরা স্কুলছাত্রী। সকলেই বাড়ির বাইরে বেরতে চেয়েছিল। কাউকে আঘাত করা আমাদের উদ্দেশ্য ছিল না। তবুও যদি কারও খারাপ লেগে থাকে কংগ্রেসের তরফে আমি ক্ষমাপ্রার্থী।”

গোটা দেশের মতো উত্তরপ্রদেশেও ভয়াবহ রূপ নিচ্ছে করোনা পরিস্থিতি। তা সত্ত্বেও এখনও পর্যন্ত ঠিক আছে, নির্ধারিত সময়েই এ রাজ্যে হবে নির্বাচন। উল্লেখ্য, উত্তরপ্রদেশের হাথরাস, উন্নাওয়ে ধর্ষণের ঘটনার প্রতিবাদে সরব হয়ে গত মাসেই ‘লড়কি হুঁ, লড় সকতি হুঁ’ স্লোগান তুলেছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া। তারই অন্যতম কর্মসূচি হল এই ম্যারাথন। কিন্তু এমন অতিমারী পরিস্থিতিতে বরেলির এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় উঠেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rally, #bareilly, #ladki hoon lad sakti hoon, #marathon, #Congress, #Uttar Pradesh

আরো দেখুন