রাজ্য বিভাগে ফিরে যান

বৃহস্পতিবার থেকে শুরু উচ্চ মাধ্যমিকের ফর্ম ফিল আপ, মানতে হবে কোভিড বিধি

January 5, 2022 | 2 min read

ছবি সংগৃহীত

স্কুলে ডেকে উচ্চমাধ্যমিকের (Higher Secondary Education) পরীক্ষার্থীদের ফর্ম ফিল-আপ করতে হবে। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার (Thursday) থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিকের ফর্ম ফিল-আপ প্রক্রিয়া। এদিকে রাজ্যে করোনা এবং ওমিক্রন (Omicron) দাপট ক্রমশ বাড়ছে। চিন্তা বৃদ্ধি হচ্ছে দৈনিক আক্রান্ত নিয়ে। এই আবহে তাই ফর্ম ফিল-আপের সময় মানতে হবে সরকারের নির্দিষ্ট কোভিড বিধি।


বুধবার যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সেখানে বলা হয়েছে, একসঙ্গে ১০জনের বেশি ছাত্রকে স্কুল চত্বরে আনা যাবে না। এও জানান হয়েছে, মানতে হবে সামাজিক দূরত্ব বিধিও। স্কুলগুলিকে এই মর্মে নির্দেশিকাও পাঠানো হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে।

রাজ্যে করোনার বাড়বাড়ন্ত ঠেকাতে শুরু হয়েছে বিধিনিষেধ। সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ হয়েছে। গত বছর ১২ ফেব্রুয়ারি ১০ মাস পর খোলে শিক্ষা প্রতিষ্ঠান। এরপর করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বন্ধ করে দেওয়া হয় স্কুল কলেজ। গত বছর অক্টোবর মাসে মুখ্যমন্ত্রী জানান নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত কোভিড বিধি মেনে শুরু হবে ক্লাস। এরপর ১৬ নভেম্বর থেকে রাজ্যে খোলে শিক্ষা প্রতিষ্ঠান। এরমধ্যেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার টেস্ট শেষ হয়েছে। তৃতীয় ঢেউয়ের আশঙ্কার কথা চলতি সপ্তাহেই রাজ্য সরকারের স্বাস্থ্য দফতর। সেই আশঙ্কা থেকেই এবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

করোনা পরিস্থিতি (Corona Situation) নিয়ে সিঁদুরে মেঘ। পরিস্থিতি সামাল দিতে একাধিক ব্যবস্থা নিয়েছে রাজ্য। সরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরা। বেসরকারি অফিসেও ৫০ শতাংশ হাজিরার নির্দেশ। সুইমিং পুল, স্পা, জিম, বিউটিপার্লার, সেলুন কাল থেকে বন্ধ। চিড়িয়াখানা সহ সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। শপিং মলে ৫০ শতাংশ প্রবেশে অনুমতি। খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। রেস্তোরাঁ, পানশালাও ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#HS, #Higher Secondary, #Form Fillup, #Corona Restrictions, #West Bengal, #wbchse

আরো দেখুন