দেশ বিভাগে ফিরে যান

কানপুরে ব্যবসায়ী হত্যা মামলা: ধৃত ৬ পুলিসকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল সিবিআইয়ের

January 8, 2022 | < 1 min read

সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (CBI) শুক্রবার গোরখপুরের (Gorakhpur) একটি হোটেলে কানপুরের ব্যবসায়ী মনীশ গুপ্তার (Manish Gupta) মৃত্যুর ঘটনায় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ছয় পুলিসকর্মীর বিরুদ্ধে একটি চার্জশিট জমা দিয়েছে। তাদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র এবং হত্যার অভিযোগ আনা হয়েছে।

লখনউয়ের (Lucknow) একটি স্পেশাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জমা দেওয়া চার্জশিটে, সিবিআই ভারতীয় দণ্ডবিধির ধারা ৩০২ (খুন), ২০১ (প্রমাণ নষ্ট), আইপিসি ধারা ১২০-বি (অপরাধমূলক ষড়যন্ত্র) এবং ৩৪ (সাধারণ উদ্দেশ্য) সহ অন্যান্য ধারাগুলি যুক্ত করেছে। তৎকালীন এসএইচও/ইন্সপেক্টর জগৎ নারায়ণ সিং (Jagat Narayan Singh), তিনজন সাব-ইন্সপেক্টর অক্ষয় মিশ্র (Akshay Mishra), বিজয় যাদব (Vijay Yadav) এবং রাহুল দুবে (Rahul Dubey) এবং হেড কনস্টেবল কমলেশ যাদব (Kamlesh Yadav) এবং একজন কনস্টেবল প্রশান্ত কুমার (Prashant Kumar), এই ছয় পুলিসকর্মীর বিরুদ্ধে জমা দেওয়া হয়েছে চার্জশিট।

গত বছরের ২৭শে সেপ্টেম্বর মধ্যরাতে গোরখপুরের রামগড় তাল (Ramgarh Tal) থানার পুলিসকর্মীরা গুপ্তার হোটেল রুমে ঢুকে তাকে মারধর করে। এর ফলে তার মৃত্যু হয়।

সিবিআই জানিয়েছে যে, অভিযোগে বলা হয়েছে যে মণীশ গুপ্ত, ২৭ সেপ্টেম্বর গোরখপুরের রামগড় তাল থানা অঞ্চলের একটি হোটেলে আসেন। অভিযোগে আরও বলা হয় যে মধ্যরাতে প্রায় ১২টা নাগাদ, এসএইচও এবং দুই সাব-ইন্সপেক্টর এবং তিনজন পুলিশ কর্মী ওই হোটেলের ঘরে ঢুকে মণীশ গুপ্তার সঙ্গে দুর্ব্যবহার শুরু করে। এছাড়াও গুপ্তা প্রতিবাদ করায়, তারা তাকে মারধর শুরু করে, ফলে তিনি গুরুতর আহত হন। মণীশ গুপ্ত ঘটনাস্থলেই মারা যান বলে জানিয়েছে সিবিআই।

সিবিআই, উত্তরপ্রদেশ সরকারের অনুরোধে এবং কেন্দ্রের নোটিশের ভিত্তিতে ২ নভেম্বর একটি মামলা নথিভুক্ত করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kanpur businessman's Death, #Death, #Kanpur, #Businessman, #CBI, #Up police

আরো দেখুন