উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ময়নাগুড়িতে রেল দুর্ঘটনায় চালু হেল্পলাইন, ঘটনাস্থলে শতাধিক অ্যাম্বুলেন্স

January 13, 2022 | < 1 min read

১৫৩৬৬ আপ বিকানের এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। জেলাশাসক এমনটাই জানিয়েছেন৷ বহু মানুষ গুরুতর জখম৷ উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে৷ রেলের তরফে চালু করা হয়ে হেল্পলাইন৷ 8134054999 নম্বরে ফোন করলেই আপৎকালীন পরিষেবা পাওয়া যাবে৷ ৪০ জনকে উদ্ধার করে ময়নাগুড়ি ও জলপাইগুড়়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে৷ হাইঅ্যালার্ট জারি করা হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে৷ অর্থপেডিক ও সার্জারি বিভাগের চিকিৎসকদের প্রস্তুত থাকতে বলা হয়েছে৷  উদ্ধারের জন্য ইতিমধ্যে শতাধিক অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে৷

বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ লাইনচ্যুত হয় আপ-বিকানির এক্সপ্রেস। খবর পৌঁছয় কম করে ৬-৭টি বগি লাইনচ্যুত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে কম করে ১০ থেকে ১২টি কামরা। ইঞ্জিনের পাশাপাশি উল্টে গিয়েছে সংলগ্ন বেশ কয়েকটি বগি। মমতা খোঁজ নেন কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে। উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীদের সঙ্গে কথা বলেন। সবরকম সাহায্যের আশ্বাস দেন। যাতে কোনওভাবে উদ্ধার কাজের ব্যাঘাত না ঘটে তার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

ট্রেনটি পাটনা থেকে গুয়াহাটির দিকে যাচ্ছিল। প্রাথমিক ভাবে খবর, আহত হয়েছেন শতাধিক যাত্রী। ৫০ জনের বেশি মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ঘটনার খবর পেয়ে দ্রুত পাঠানো হয়েছে উদ্ধারকারী দল। গিয়েছে পুলিস। বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা। ঘটনার দিকে নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#bikaner express accident, #Rail Accident, #ambulenace

আরো দেখুন