রাজ্য বিভাগে ফিরে যান

প্রাতঃভ্রমণে জনসংযোগ, ফালাকাটায় অভিনব প্রচারে তৃণমূল

January 16, 2022 | 2 min read

সামনেই পুরভোট। তাই ভোটকে সামনে রেখে ফালাকাটা পুরসভা এলাকায় শনিবার থেকে তৃণমূল যুব কংগ্রেস ‘প্রাতঃভ্রমণ জনসংযোগ যাত্রা’ শুরু করল। এই জন সংযোগ কর্মসূচিতে কর্মী ও সদস্যদের সঙ্গে প্রতিটি ওয়ার্ডে সংগঠনের পর্যবেক্ষক ও আহ্বায়করাও শামিল হয়েছেন।

ফালাকাটা পুরসভার ১৮টি ওয়ার্ডে টিএমওয়াইসি’র এই অভিনব জনসংযোগ কর্মসূচি শেষ হবে আগামী ২৩ জানুয়ারি। প্রতিদিন এই কর্মসূচি চলবে সকাল ৬টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত। ওয়ার্ডের বাসিন্দাদের সকালে বাজারহাট করার সময় শুরুর আগেই কর্মসূচি শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

May be an image of 6 people, people sitting, people standing and outdoors

ফালাকাটা পুরসভার প্রথম পুরভোটে জিততে মরিয়া জোড়াফুল শিবির। ফেব্রুয়ারি মাসে ভোট হবে ধরে নিয়েই শাসক দল প্রস্তুতি চালাচ্ছে। তাই পুরভোটের আগে এই প্রাতঃভ্রমণ জনসংযোগ যাত্রা কর্মসূচির মাধ্যমে ওয়ার্ডের মানুষের ছোট ছোট সমস্যা জানতে ও সমস্যার সমাধান করতে যুব তৃণমূলের এই কর্মসূচি বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও এই কর্মসূচির সঙ্গে পুরভোটের কোনওরকম সম্পর্ক নেই বলে দাবি টিএমওয়াইসি নেতৃত্বের। যুব তৃণমূলের ফালাকাটা ব্লক সভাপতি শুভব্রত দে বলেন, আমরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সারাবছর মানুষের পাশে থাকি। শনিবার থেকে শুরু হওয়া সংগঠনের এই কর্মসূচি তারই একটি অঙ্গ। সকাল সকাল দাঁত মাজতে মাজতে ওয়ার্ডের মানুষের কাছ থেকে এলাকার ছোট ছোট সমস্যার কথা আমরা নোট করছি। সমস্যা কাটাতে তাৎক্ষণিক ব্যবস্থাও নিচ্ছি।

May be an image of 14 people, people standing, people sitting and outdoors

ওয়ার্ডে সংগঠনের কর্মী, আহ্বায়ক ও পর্যবেক্ষকদের বলা হয়েছে ঘুম থেকে উঠেই এই কর্মসূচি শুরু করতে হবে। পুরবাসীর হাটবাজার যাওয়ার সময় হওয়ার আগেই কর্মসূচি শেষ করে দিতে হবে। শনিবার পুরসভার ১ ও ২ নম্বর ওয়ার্ডে শাসক দলের যুবদের এই কর্মসূচি হয়। এদিন সাত সকালে টিএমওয়াইসি’র কর্মীদের ওয়ার্ডে দেখে অবাক হয়ে যান পুরসভার ওই দুই ওয়ার্ডের বাসিন্দারা। যুব তৃণমূলের সদস্যরা ওয়ার্ডের পাড়ায় পাড়ায় রাস্তার পাশে চায়ের দোকানে সকালের আড্ডায় শামিল হয়ে বাসিন্দাদের কাছে এলাকার ছোট ছোট সমস্যা নিয়ে আলোচনা করেন। টিএমওয়াইসি’র সদস্যরা ওয়ার্ডের মানুষের পানীয় জল, রাস্তা, বিদ্যুৎ, স্বাস্থ্য পরিষেবা, বিয়ে ও শ্রাদ্ধ সহ অন্যান্য সামাজিক কাজে কারও অক্ষমতার কথাও ওয়ার্ডের মানুষের কাছ থেকে মন দিয়ে শুনেছেন। কোথাও কোথাও সঙ্গে সঙ্গে সমস্যাগুলির সমাধানও করে দেন তাঁরা।

যুব তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আজ রবিবার ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে এই কর্মসূচি হবে। পর্যায়ক্রমে ২৩ তারিখ পর্যন্ত প্রতিদিন দু’টি করে ওয়ার্ডে যুব তৃণমূলের সদস্যদের এই প্রাতঃভ্রমণ জনসংযোগ যাত্রার রুটিন করা হয়েছে। প্রথম দিনেই যুব তৃণমূলের এই কর্মসূচি বিপুল সাড়া পড়ে। অনেকেই তাঁদের এলাকার সমস্যার কথা যুব তৃণমূলের কর্মীদের জানিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Falakata, #Abhijit Banerjee, #tmc

আরো দেখুন