দেশ বিভাগে ফিরে যান

দেশজুড়ে একধাক্কায় সর্ষের তেলের দাম বাড়ল ৩০ টাকা

January 17, 2022 | < 1 min read

দেশজুড়ে বিভিন্ন মাণ্ডিতে ঘানির সরষের তেলের দাম বাড়ল। তৈলবীজের কম আগমনের জেরেই এই দাম বৃদ্ধি বলে জানিয়েছে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম।

জানা গিয়েছে মাণ্ডি ও মিলে তৈলবীজের অপ্রতুলতার কারণেই এই দাম বাাড়ছে। এই মিলগুলি থেকে অনেক দোকানদারেরা তেল কেনেন। একটি রিপোর্ট বলছে, কুইন্টাল প্রতি সরষের তেলের দাম ১৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। তৈলবীজের চাহিদা বৃদ্ধি ও অপ্রতুলতার জন্যই এই ঘানির সরষের তেল ও বীজের দাম বৃদ্ধি পাচ্ছে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

সূত্রের দাবি, সরিষা বীজের দাম গত সপ্তাহে প্রতি কুইন্টালে ৮৪২৫-৮২৭৫ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৮২৯৫-৮৩২৫ টাকা হয়েছে। তৈলবীজের দাম ৫০ টাকা প্রতি কুইন্টালে বৃদ্ধি পেলেও তেলের দাম প্রতি কুইন্টালে ২২৫ টাকা বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে সরষের তেলের দাম টিন প্রতি বৃদ্ধি পেয়েছে ৩০ টাকা। ফলে আগে এক টিন তেলের যে দাম ছিল ২৫২০ টাকা থেকে ২৬৪৫ টাকা, তা এসে দাঁড়িয়েছে ২৭০০থেকে ২৮১৫ টাকা। তবে সাধারণ মানুষ এখনও কয়েকদিন আগের দামেই তেল কিনতে পারবে।

গত সপ্তাহে চিনা বাদাম তেলের দামও বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে সূত্র। গুজরাটে চিনাবাদাম বীজ এবং চিনাবাদাম তেলের দাম কুইন্টাল প্রতি ৪৫০ টাকা বেড়ছে বলে জানানো হয়েছে। তবে দেশের অন্যত্র এলাকায় দামে সস্তা হয়েছে চিনা বাদামের তেল।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #price hike, #Mustard Oil

আরো দেখুন