দেশ বিভাগে ফিরে যান

গোয়া বিধানসভা নির্বাচনে প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস

January 18, 2022 | 2 min read

গোয়ায় রাজ্য কমিটি গঠন করার পরই বিধানসভা নির্বাচনে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল। মঙ্গলবার ১১ জন প্রার্থীর নাম প্রকাশ করে তৃণমূল জানিয়ে দিল তাঁরা আসন্ন নির্বাচনের জন্য প্রস্তুত। গোয়া নির্বাচনে তৃণমূলের প্রথম প্রার্থী তালিকায় নাম রয়েছে নয়া রাজ্য কমিটির সভাপতি কিরণ কান্দোলকার থেকে শুরু করে লুইজিনহো ফেলেইরো ও আলেমাও চার্চিলদেরও।

মঙ্গলবার গোয়া তৃণমূলের রাজ্য কমিটি গঠনের পর অভিষেক বন্যো িপাধ্যায় বিধানসভা নির্বাচনের ১১ জনের একটি প্রার্থী তালিকাও প্রকাশ করেন। ১১ জনের এই তালিকায় স্থান পেয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া লুইজিনহো ফেলেইরো। আর স্থান পেয়েছেন সদ্য গঠিত রাজ্য কমিটির সভাপতি কিরণ কান্দোলকার। ফেলেইরো প্রার্থী হয়েছেন ফাতোরদা বিধানসভা কেন্দ্রে। আর কিরণ প্রার্থী হয়েছেন আলদোনা থেকে।

এছাড়া এনসিপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া আলেমাও চার্চিল তৃণমূলের প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন। তাঁকে প্রার্থী করা হয়েছে বেনাউলিম কেন্দ্র থেকে। আর ভালাঙ্কা আলেমাও প্রার্থী হয়েছেন নাভেলিম কেন্দ্র থেকে। এছাড়া পরভোরিম কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়বেন সন্দীপ অর্জুন ভাজারকার। সেন্ট আন্দ্রে থেকে জগদীশ ভোবে, কামবার্জুয়া থেকে সমীল ভালভাইকর, পরিয়েম থেকে গণপত গাঁওকর, কোরতালিম থেকে গিলবার্ট ম্যারিনো রডরিগেজ, নুভেম থোকে জোশে আর কারবাল এবং কানকোলিম থেকে ড. জরশন ফার্নান্ডেজকে প্রার্থী করেছে তৃণমূল।

বিধানসভা নির্বাচনে মাত্র তিনমাস আগে গোয়ায় পা রেখেছিল তৃণমূল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ভিনরাজ্যে দল সম্প্রসারেণের ভাবনার ত্রিপুরার পাশাপাশি গোয়ায় ছিল তৃণমূলী পরিকল্পনা। সেইমতোই এগিয়েছেন তিনি। সোমবার তিনি গোয়া সফরে আসেন। গোয়া বিধানসভা নির্বাচনের পর তাঁর প্রথম সফরেু দ্বিতীয় দিনেই ১১ প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন অভিষেক। তার আগে তিনি রাজ্য কমিটি গঠন করেন গোয়া তৃণমূলের।

গোয়ায় তৃণমূল কাদের প্রার্থী করে সেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের। প্রত্যাশা মতোই গোয়ার দুবারের মুখ্যমন্ত্রী ফেলেইরোকে প্রার্থী করেছে তৃণমূল। প্রথম দিনেই তৃণমূলের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিকে ৮টি আসন ছেড়ে বাকি ৩২টিতে তৃণমূল প্রার্থী দেবে। তবে তা চূড়ান্ত হয়নি। তার আগেই তৃণমূল ১১টি আসনের প্রার্থী ঘোষণা করে একপ্রকার বার্তা দিয়েই দিল। কোন আসনগুলি তাঁরা ছাড়বে না জোটসঙ্গীকে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর শেষ করে বৃহষ্পতিবার বাংলায় ফিরবেন। তার মধ্যেই তিনি মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোটের আসন রফা চূড়ান্ত করবেন বলে জানান। শেষপর্যন্ত আরও চারটি আসন ছেড়ে তৃণমূল ২৮টি আসনে প্রার্থী দিতে পারে। তার মধ্যে ১১টি প্রার্থীর নাম জানিয়ে দিল তৃণমূল। সেই হিসেবে এখনও ১৭ আসনের প্রার্থীর নাম চূড়ান্ত করতে হবে তৃণমূলকে

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Goa, #candidate list

আরো দেখুন