উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

রাজ্যের একাধিক জেলায় হয়েছে বৃ্ষ্টি, দার্জিলিংয়ে বাড়ছে তুষারপাতের সম্ভাবনা

January 22, 2022 | 2 min read

সপ্তাহান্তে বৃ্ষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেইমতোই শনিবার সকাল থেকে বৃ্ষ্টি শুরু হয়েছে রাজ্যের একাধিক জেলায়। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আজ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিংয়ে তুষারপাত হতে পারে। এই ধরনের আবহাওয়ায় ভূমিধসের সম্ভাবনা থাকে। তাই এই দুই জেলাতে কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

দু’দিন আগেই বরফের চাদরে ঢেকেছিল শৈলশহর দার্জিলিং। শনিবার আবারও তুষারপাত, বৃষ্টি ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। তুষারপাত হতে পারে সান্দাকফু চটকপুর সহ উঁচু এলাকায়। পাশাপাশি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। বুধবার থেকে কিছুটা পরিষ্কার হবে আকাশ।

কুয়াশার দাপট ডুয়ার্সে

জোড়া পশ্চিমি ঝঞ্ঝার কারণে বঙ্গে তাপমাত্রার পারদ বেশ কিছুটা চড়েছে গত কদিনে। পাহাড়ে তাপমাত্রা বাড়লেও বৃষ্টির জেরে কনকনিয়ে ঠান্ডার আমেজ অনুভূত করছেন পাহাড়বাসী। আবহাওয়া অফিস জানাচ্ছে, আগামী ৩ দিন উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে রাতের তাপমাত্রা।

শনিবার ভোরে কুয়াশার চাদরে ঢেকেছিল ধূপগুড়ি-সহ ডুয়ার্সের বিভিন্ন এলাকা। এদিন ডুয়ার্সে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। তবে বেলা বাড়তেই কুয়াশা কেটে যায়। শনিবার বিকেল থেকে বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

কলকাতায় রাতের তাপমাত্রা বাড়ল চার ডিগ্রী। শনিবার সারাদিন বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ 24 পরগনায়। আগামীকাল বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। রবিবার শিলা বৃষ্টির সম্ভাবনা নদিয়া মুর্শিদাবাদ বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায়। রবি ও সোমবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather Update, #North Bengal, #weather forcast

আরো দেখুন