খেলা বিভাগে ফিরে যান

দু’বছর পর কাটল ট্রফি খরা, প্রতিপক্ষকে স্ট্রেট গেমে উড়িয়ে চ্যাম্পিয়ন পিভি সিন্ধু

January 23, 2022 | < 1 min read

ছবি সংগৃহীত

২০১৯ সালে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতে ইতিহাস গড়েছিলেন পিভি সিন্ধু। তবে তারপর থেকে সেরার মুকুট ওঠেনি তাঁর মাথায়। ২০২২ সালের শুরুতে অবশেষে কাটল ট্রফি খরা। সৈয়দ মোদি আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্টের (Syed Modi International tournament) মঞ্চে মহিলা সিঙ্গলস খেতাব জিতলেন সিন্ধু। প্রতিপক্ষকে স্ট্রেট গেমে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হলেন হায়দরাবাদি শাটলার।

করোনা (Coronavirus) কাঁটায় বিদ্ধ হয়েছে এই টুর্নামেন্ট। তাই সংক্রমণের আশঙ্কা নিয়েই শীর্ষ বাছাই হিসেবে রবিবার কোর্টে নেমেছিলেন সিন্ধু। তবে খেলা শুরু হতেই পুরনো চেনা ছন্দে ধরা দেন তিনি। ভারতীয় প্রতিপক্ষ মালবিকা বনসোদকে লড়াইয়ের কোনও সুযোগই দেননি সিন্ধু। ৩৫ মিনিটের মহিলা সিঙ্গলসের ফাইনালে সিন্ধুর পক্ষে ম্যাচের ফল ২১-১৩, ২১-১৬। লখনউয়ে কার্যত একপেশে লড়াই জিতে উচ্ছ্বসিত দু’বারের অলিম্পিকে পদকজয়ী তারকা।

এই নিয়ে দ্বিতীয়বার সৈয়দ মোদি সুপার ৩০০-এর মঞ্চে সেরার শিরোপা পেলেন সিন্ধু (PV Sindhu)। গত বছর টোকিও অলিম্পিকের (Tokyo Olympics 2021) সেমিফাইনালে পরাস্ত হয়েছিলেন তিনি। তবে দেশকে ব্রোঞ্জ পদক এনে দিয়ে গড়েছিলেন ইতিহাস। একমাত্র ভারতীয় শাটলার হিসেবে দুই অলিম্পিকে দু’টি পদক জয়ের মালকিন হয়ে যান তিনি।

তবে শুধু সিন্ধুই নয়, এই টুর্নামেন্ট থেকে এসেছে আরও একটি পদক। প্রতিপক্ষকে স্ট্রেট গেম হারিয়ে মিক্সড ডাবলস চ্যাম্পিয়ন হন সপ্তম বাছাই ভারতীয় জুটি ঈশান ভাটনাগর ও অনিশা ক্রাস্টো। ২৯ মিনিটের চূড়ানত লড়াইয়ে ২১-১৬, ২১-১২ ব্যবধানে জেতেন শাটলার জুটি।

TwitterFacebookWhatsAppEmailShare

#badminton, #pv sindhu

আরো দেখুন