খেলা বিভাগে ফিরে যান

ওগবেচের পারফেক্ট হ্যাটট্রিকে দুরমুশ ইস্টবেঙ্গল, দুরন্ত জয় হায়দরাবাদের

January 24, 2022 | 2 min read

কে বলবে, এই দলই নাকি গত ম্যাচে এফসি গোয়াকে হারিয়ে চলতি আইএসএলে প্রথম জয় পেয়েছিল। হায়দরাবাদের বিরুদ্ধে আদিল খানদের রীতিমতো অসহায় মনে হল। অরিন্দমের ভুল আর বিশ্রী রক্ষণের খেসারত আরও একবার দিতে হল লাল-হলুদকে। এক, দুই নয়, একেবারে চার গোল হজম করে মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল।

দলের দায়িত্ব নিয়েই গোয়ার বিরুদ্ধে দলকে প্রথম জয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন কোচ মারিও রিভেরা। নতুন করে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখতে শুরু করেন লাল-হলুদ সমর্থকরা। কিন্তু সোমবার রাতে সমস্ত স্বপ্নে একাই জল ঢেলে দিলেন ওগবেচে। তাঁর হ্যাটট্রিকে হাসতে হাসতেই জিতে গেল হায়দরাবাদ। প্রথম থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলে হায়দরাবাদ। ২২ মিনিটেই আসে প্রথম সাফল্য। লাল-হলুদ ডিফেন্সকে বোকা বানিয়ে গোল করেন ওগবেচে। ৪৪ মিনিটে ফের ব্যবধান বাড়ান। প্রথমার্ধে লাল-হলুদ ফুটবলারদের আত্মবিশ্বাসে আবারও ধাক্কা দেন অনিকেত।

এই পরিস্থিতি থেকে দ্বিতীয়ার্ধে লড়াইয়ের তাগিদটাই যেন হারিয়ে ফেলেছিলেন মারিওর ছেলেরা। শাস্তির মেয়াদ শেষ করে দলে যোগ দেওয়া পেরোসেভিচও এদিন নজর কাড়তে ব্যর্থ। উলটে দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে এসসি ইস্টবেঙ্গলের কফিনে শেষ পেরেকটি পুঁতে দিলেন ওগবেচে। হ্যাটট্রিক করে ম্যাচের সেরাও নির্বাচিত হন তিনি।

সম্প্রতি নেতৃত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন লাল-হলুদের গোলকিপার অরিন্দম। তবে বলেছিলেন, মাঠে নিজের সেরাটা উজার করে দেবেন। কিন্তু তাঁর ফর্ম সত্যিই এবার ভাবাচ্ছে দলকে। তাঁর ভুলের জন্য বারবার গোল হজম করতে হচ্ছে। তবে এদিন প্রাপ্তি বলতে গেলে দ্বিতীয়ার্ধে আরও একটি গোল হজম না হওয়া। সৌজন্যে অরিন্দমের গ্লাভস জোড়া।

ম্য়াচের শেষ লগ্নে অন্তত একটি গোল শোধ করার সুযোগ পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। কিন্তু পেনাল্টি থেকেও গোল করতে ব্যর্থ হন ফ্র্যাঞ্জো। ফলে তিনটি পয়েন্ট পকেটে ভরে ২০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার একেবারে শীর্ষে পৌঁছে গেল হায়দরাবাদ। আগের সাক্ষাৎকারে এই হায়দরাবাদকে আটকে দিলেও এবার ওগবেচের দৌরাত্ম্যে ছারখার হয়ে গেল লাল-হলুদ শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sports, #Football, #SC East Bengal, #Hyderabad FC

আরো দেখুন