দেশ বিভাগে ফিরে যান

জোর নারী ক্ষমতায়নে, গোয়ায় মহিলা প্রার্থীকে আসন ছেড়ে দিলেন সাংসদ ফেলেইরো

January 28, 2022 | < 1 min read

গোয়ায় বিধানসভা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন তৃণমূলের প্রার্থী তথা সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। শুক্রবার সকালে প্রার্থীপদ প্রত্যাহারের কথা ঘোষণা করে ফেলেইরো জানান, ফাতোরদা বিধানসভা কেন্দ্রে তাঁর পরিবর্তে তৃণমূলের প্রার্থী হবেন এক মহিলা। কিছুক্ষণ পরে তাঁর পরিবর্তে ফাতোরদা কেন্দ্রে আইনজীবী শেইলা অভিলিয়া ভাসের নাম ঘোষণা করে তৃণমূল।

সংবাদ সংস্থা এএনআই-কে ফেলেইরো বলেছেন, ‘আমি গোয়ার ফাতোরদা বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থীপদ প্রত্যাহার করছি। আমার পরিবর্তে এক মহিলা সেখানে প্রার্থী হবেন। তিনি একজন পেশাদার। আমাদের দলের নীতি, মহিলাদের ক্ষমতায়ন।’

কংগ্রেসের বিধায়ক পদে ইস্তফা দিয়ে গত সেপ্টেম্বরে কলকাতায় এসে তৃণমূলে যোগ দিয়েছিলেন ফেলেইরো। তাঁকে দলের সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়। পরে অর্পিতা ঘোষের ছেড়ে আসনে তিনি তৃণমূলের রাজ্যসভার সাংসদও হন। দিন দশেক আগে ফাতোরদা কেন্দ্রে প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেছিল তৃণমূল। ফেলেইরোর পাশাপাশি গোয়ার আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী চার্চিল আলেমাওকে বেনাউলিম কেন্দ্রে জোড়াফুল প্রতীকের প্রার্থী ঘোষণা করা হয়।

চলতি সপ্তাহেই ফেলেইরোর নেতৃত্বে গোয়া তৃণমূলের ১২ সদস্যের ইস্তাহার কমিটি গঠন করা হয়েছে। এই পরিস্থিতিতে তাঁর সরে দাঁড়ানো ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। প্রসঙ্গত, ফাতোরদার অদূরে নভেলিন বিধানসভা কেন্দ্রে ১৯৮০ থেকে ২০১৭ পর্যন্ত মোট সাত বার জিতেছেন ফেলেইরো।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Goa, #Luizinho Faleiro, #Fatorda

আরো দেখুন