রাজ্য বিভাগে ফিরে যান

বাগদেবীর আরাধনার দিন বৃষ্টি থেকে রেহাই, ফের ফিরছে শীতের আমেজ

February 5, 2022 | < 1 min read

সুখবর ! সরস্বতী পুজোয় কলকাতায় বৃষ্টি (Kolkata rain) হবে না। গোটা দক্ষিণবঙ্গেই আজ থেকে আবহাওয়ার উন্নতি। তবে উত্তরবঙ্গে (North Bengal) আজও বৃষ্টি হবে। এদিকে, গতকালের তুলনায় একধাক্কায় তিন ডিগ্রি নেমেছে পারদ। 

শনিবার কলকাতার (Kolkata Weather) সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কাল থেকে কয়েকদিন ৩ থেকে ৪ ডিগ্রি কমবে তাপমাত্রা। পারদ নামায় ফিরবে শীতের আমেজ। 

অন্যদিকে জেলায় জেলায়ও আবহাওয়া ঝলমলে।  শুক্রবার মুষলধারে বৃষ্টির পর শনিবার সকালটা কুয়াশা দিয়ে শুরু হল। ঘন কুয়াশার চাদরে ঢেকে গেছে পশ্চিম বর্ধমান জেলার বিস্তীর্ণ এলাকা । যান চলাচল করছে খুবই ধীর গতিতে।

প্রায় দুবছর বাদে স্কুল খোলার পর সরস্বতী পুজো ঘিরে যখন আনন্দের আয়োজন হচ্ছিল, তখন হঠাৎ বৃষ্টিতে মাঠ জুড়ে জল আর কাদা। করোনাকালে প্রায় দুবছর বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠানের দরজা। স্কুল খুলতেই সরস্বতী পুজো…। আনন্দ ধরছিল না পড়ুয়াদের। কিন্তু হঠাৎ বৃষ্টি হঠাতই চিন্তার কারণ হয়ে উঠেছিল। কিন্তু আবহাওয়া দফতর কিছুটা হলেও চিন্তামুক্ত করেছে। সরস্বতী পুজোয় আর বৃষ্টি আনন্দে বাধা হয়ে দাঁড়াবে না। 

অন্যদিকে, সরস্বতী বন্দনার দিন বাজারে আগুন। ফল থেকে সবজি, সব কিছুরই চড়া দাম। টোপা কুল দেড়শো, নারকেল কুল ২০০, আপেল, পেয়ারা দেড়শো, বেদানা ২০০, শসা ও শাঁকালু ৪০-৬০ টাকায় বিক্রি হচ্ছে। গোটা সেদ্ধর সবজির জন্য ছোট বেগুন ৮০, রাঙা আলু ৮০, সাদা সিম বিক্রি হচ্ছে কেজি প্রতি ১০০ টাকায়। ৩০০-৪০০ টাকা কেজি সজনে ফুল। সরস্বতী পুজোয় দাম বেড়েছে ফুলের বাজারেও।

ব্যস্ততার মাঝেই আজ সরস্বতী বন্দনায় মেতে উঠেছেন তারকারাও৷ রুপোলি পর্দা থেকে শুরু করে ছোট পর্দার তারকারা সকলেই ব্যস্ত বাগদেবীর আরাধনায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#saraswati puja, #Weather forecast

আরো দেখুন