রাজ্য বিভাগে ফিরে যান

শেষ মুহূর্তে গোয়া সফর বাতিল করলেন অভিষেক

February 7, 2022 | < 1 min read

আসন্ন বিধানসভা ভোটের আগে আজ, সোমবার ফের গোয়া সফরে যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শেষ মুহূর্তে জানা গেল, তিনি তাঁর সফর আপাতত বাতিল করেছেন।

ঠিক কী কারণে আজ গোয়ায় পাড়ি দিচ্ছেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়? সেই বিষয়টি এখনও পর্যন্ত স্পষ্ট নয়। অনিবার্য কারণবশতই গোয়া সফর বাতিল করেছেন অভিষেক (Abhishek Banerjee) বলে খবর। আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ায় ভোট। সে রাজ্যে নির্বাচনী প্রচারের জন্য় কবে তিনি উড়ে যাবেন কিংবা আদৌ যাবেন কি না, তা এখনও জানা যায়নি।

গত মাসে অভিষেকের উপস্থিতিতে গোয়ায় তৃণমূল প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছিল। প্রথম দফায় মোট ১১টি আসনে প্রার্থী ঘোষণা করে এ রাজ্যের শাসকদল। সে রাজ্যের প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো ও চার্চিল আলেমাওকে টিকিট দেন তৃণমূল (TMC)। জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিকে কয়েকটি আসন ছাড়া হয়। সেই সঙ্গে কংগ্রেস বা অন্য কোনও দলের সঙ্গে প্রাক নির্বাচনী সমঝোতার জল্পনায় কার্যত ইতিও টেনে দেয় তৃণমূল।

এই প্রথম গোয়ায় বিধানসভা ভোটে (Goa Election 2022) লড়বে তৃণমূল। জানা গিয়েছিল, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভোটকুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সঙ্গে গোয়ায় ভোটের স্ট্র্যাটেজি নিয়ে তাঁরা দীর্ঘ বৈঠক করেন। এরপরই রাজ্য কমিটি, যুব, মহিলা, ব্লক সমস্ত স্তরের কমিটি ঘোষণা করা হয়। তরপর প্রকাশ্যে আসে তৃণমূলের প্রার্থী তালিকা। একেবারে স্থানীয় স্তরে গুরুত্ব দিয়েই প্রথম তালিকা প্রকাশিত হয়। যা ঘোষণা করেছিলেন সে রাজ্যে দলের ইনচার্জ সাংসদ মহুয়া মৈত্র-সহ (Mohua Moitra) দুই রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব ও লুইজিনহোর উপস্থিতিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Goa, #Election 2022, #abhishek banerjee

আরো দেখুন