বিনোদন বিভাগে ফিরে যান

কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়? জানাল হাসপাতাল

February 7, 2022 | 2 min read

নব্বই বছর বয়সে কোভিড (COVID-19) পজিটিভ। আশঙ্কিত ছিলেন চিকিৎসকরা। যদিও সোমবার অ্যাপোলো হাসপাতালের তরফে জানানো হল, কিংবদন্তি গায়িকা করোনামুক্ত (Coronavirus)। সোমবার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukherjee)। তাঁর অঙ্গগুলির সক্রিয়তাও আগের চেয়ে অনেকটাই সন্তোষজনক।

Sandhya Mukhopadhyay recovers from Omicron

বয়সজনিত নানান অসুখে ভুগছিলেন প্রবীণ সংগীতশিল্পী। পড়ে গিয়েছিলেন বাড়িতে। ফিমার বোন ভেঙে গিয়েছিল তাঁর। গত ২৭ জানুয়ারি নবতিপর শিল্পীকে গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএমে। সেখানে কোভিড রিপোর্ট পজিটিভ আসায় দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় অ্যাপোলো হাসপাতালে।

চিকিৎসকরা জানিয়েছেন, প্রবীণ গায়িকা করোনামুক্ত হলেও তাঁর ফুসফুসের সংক্রমণ পুরোপুরি সারেনি। রয়েছে বয়সজনিত অন্যান্য শারীরিক জটিলতাও। ঊরুর হাড়ও ভাঙা। কিন্তু তাঁর অপারেশন করার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। যদিও তাঁর ফুসফুস ও হৃদযন্ত্রের উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সোমবারও রাইলস টিউব ছাড়াই গীতশ্রী খাবার খেয়েছেন। রয়েছেন পুরো সজ্ঞানেই।

এদিন অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, গোড়ার দিকে চিকিৎসায় তেমন সাড়া দেননি সন্ধ্যা মুখোপাধ্যায়। তবে হাসপাতালে ভরতির পর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়নি। বরং সঙ্কটজনক থাকলেও স্থিতিশীল ছিলেন শিল্পী। গত বুধবার থেকে ধীরে ধীরে অবস্থার উন্নতি চোখে পড়ে চিকিৎসকদের। এদিন অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়, এখন বিনা অক্সিজেন সাপোর্টেই শিল্পীর রক্তে অক্সিজেনের স্বাভাবিক মাত্রা বজায় থাকছে।

এদিকে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) প্রয়াণ সংবাদ এখনও জানানো হয়নি সন্ধ্যা মুখোপাধ্যায়কে। কোভিডমুক্ত হওয়ার পর শারীরিক অবস্থার উন্নতি হলেও এখনও যথেষ্ট দুর্বল গীতশ্রী। এমন পরিস্থিতিতে এই দুঃসংবাদের ধাক্কা সামলে ওঠার মতো অবস্থায় নেই তিনি। সেই কারণেই সুরসম্রাজ্ঞীর প্রয়াণের খবর জানানো হয়নি সন্ধ্যা মুখোপাধ্যায়কে।

Lata Sandhya
TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #Sandhya Mukherjee

আরো দেখুন