খেলা বিভাগে ফিরে যান

অধরা প্রতিশোধ, আইএসএলে ওড়িশার কাছে ফের হার এসসি ইস্টবেঙ্গলের

February 7, 2022 | 2 min read

প্রথম সাক্ষাতে ওড়িশা এফসি-র কাছে হারতে হয়েছিল এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal)। দশ গোলের ম্যাচে ওড়িশা ৬-৪ গোলে হারিয়েছিল লাল-হলুদ শিবিরকে। আইএসএলের (ISL) ফিরতি সাক্ষাতে গোলের বন্যা বইল না ঠিকই। কিন্তু আগের হারের প্রতিশোধও নিতে পারল না এসসি ইস্টবেঙ্গল। ৯০ মিনিটের লড়াইয়ের শেষে হেরে গেল মারিও রিভেরার (Mario Rivera) ছেলেরা। খেলার ২৩ মিনিটে ওড়িশাকে এগিয়ে দেন জোনাথাস। লাল-হলুদের পেরোসেভিচ গোল শোধ করেছিলেন ৬৪ মিনিটে। ৭৫ মিনিটে জাভি ২-১ করে এগিয়ে দেন ওড়িশাকে। ম্যাচে আর ফিরতে পারেনি এসসি ইস্টবেঙ্গল।

আগের ম্যাচে চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে পিছিয়ে থেকে ড্র করেছিল এসসি ইস্টবেঙ্গল। ওড়িশার বিরুদ্ধেও ভাল কিছু ফল দেখার আশায় মুখিয়ে ছিলেন লাল-হলুদ সমর্থকরা। কিন্তু অগোছালো দেখাল এসসি ইস্টবেঙ্গলকে। মুম্বই সিটি এফসি থেকে লোনে নাওচাকে নিয়েছে লাল-হলুদ। এদিন তাঁকে লেফট ব্যাক হিসেবে ব্য়বহার করেন মারিও। ফলে লেফট ব্যাক হিসেবে নিয়মিত খেলা হীরা মণ্ডলকে পাঠানো হয় রাইট ব্যাক পজিশনে।

হীরা মণ্ডল রাইট ব্যাক পজিশনকে সচল রেখেছিলেন। কিন্তু লেফট ব্যাকে পজিশনের দুর্বলতায় প্রথম গোল হজম করল এসসি ইস্টবেঙ্গল। জাভি হার্নান্দেজের দৌড় থামাতে পারল না লাল-হলুদ রক্ষণ। এসসি ইস্টবেঙ্গলের বক্সের ভিতরে ঢুকে জাভি পাস বাড়ান ফাঁকায় দাঁড়িয়ে থাকা জোনাথাসকে। গোল করতে ভুল করেননি তিনি।

এসসি ইস্টবেঙ্গল সমতা ফেরায় ৬৪ মিনিটে। পারচের বাঁ পায়ের থ্রু বল ধরে দৌড়তে দৌড়তেই সুন্দর প্লেস করেন পেরোসেভিচ। ওড়িশার গোলকিপার অর্শদীপ সিংয়ের দাঁড়িয়ে থাকা ছাড়া কিছু করার ছিল না। এর পরেও এসসি ইস্টবেঙ্গল ম্যাচ থেকে হারিয়ে গেল। একাধিক এসসি ইস্টবেঙ্গল খেলোয়াড়কে নিয়ে ছেলেখেলা করে জোনাথাস বল দেন জাভিকে। তাঁর শট পরাস্ত করে শঙ্কর রায়কে। তবে ওড়িশা আরও বেশি গোলে জিততেই পারত। জাভি প্রায় গোল করে ফেলেছিলেন। কিন্তু শরীর ছুড়ে গোললাইন থেকে বল বাঁচান হীরা মণ্ডল। এর জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয় হীরার। কিন্তু দিনটা তাঁর ছিল না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #ISL, #SC East Bengal

আরো দেখুন