দেশ বিভাগে ফিরে যান

মোদীর কেন্দ্রেই এবার যৌথ প্রচার! বাংলার ‘দিদি’-র বার্তায় আপ্লুত অখিলেশ

February 7, 2022 | 2 min read

নির্বাচনী উত্তাপে ফুটছে উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। সেই আঁচ আরও উসকে দিতে সোমবার সন্ধ্যায় লখনৌয়ে পা রাখলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানাতে গেলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব (Akhilesh Yadav)। ‘দিদি’কে দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন অখিলেশ। বিমানবন্দরেই দু’জনের সামান্য বাক্য বিনিময় হয়। তাতেই তৃণমূল সুপ্রিমো স্থির করে ফেলেন তাঁর পরবর্তী প্রচার সূচি। এবার নেত্রীর টার্গেট প্রধানমন্ত্রী মোদীর কেন্দ্র বারাণসী (Varanasi)। আগামী মাসে সেখানে অখিলেশের সঙ্গে ভোটের প্রচারে যাবেন মমতা। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায় এবং অখিলেশ যাদবের যৌথ সাংবাদিক সম্মেলন লখনৌয়ে।

UP Election 2022

সোমবার লখনৌ উড়ে যাওয়ার আগে দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে বারাণসী সূচি সম্পর্কে ইঙ্গিত দিয়েছিলেন তৃণমূল (TMC) সুপ্রিমো। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছিলেন, ”বারাণসী লাস্ট ফেজে যাব। বারাণসীর শিব মন্দিরে যাব। প্রদীপ জ্বালানো দেখব। অনেকদিন আগে গিয়েছি। কিন্তু আর সুযোগ পাইনি। এবার সেখানে যাব। তার সঙ্গে নানা সম্প্রদায়ের মানুষের সঙ্গে কথাও বলব, বৈঠকও করে নেব।”

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে সাত দফা ভোটে শেষ দফায় প্রধানমন্ত্রী মোদীর কেন্দ্র বারাণসীতে (Varanasi) নির্বাচন। ৭ মার্চ সেই দিন। তার আগে ৩ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন বারাণসী। সেখানে সমাজবাদী পার্টির হয়ে অখিলেশ যাদবকে সঙ্গে নিয়ে প্রচার করবেন বলে নিজেই এদিন লখনৌ পৌঁছে জানান।

এদিন সন্ধেবেলা লখনৌ (Lucknow) বিমানবন্দরে তৃণমূল নেত্রীকে স্বাগত জানাতে আসেন অখিলেশ যাদব নিজে। তাঁর সঙ্গে ছিলেন সমাজবাদী পার্টির আরও কয়েকজন নেতা। বিমানবন্দরে মমতাকে দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন মুলায়মপুত্র। বলেন, ”দিদি, আপনি এসেছেন, আমরা জিতে গিয়েছি।” তাঁকে আশ্বাস দিয়ে মমতা পালটা জানান, ”আমি আবার আসব। ৩ তারিখ আসব, বারাণসীতে একসঙ্গে প্রচার করব।” এতেই বুঝিয়ে দিলেন, লখনৌ নয়, উত্তরপ্রদেশ ভোটের (UP Election 2022) আগে বারাণসীই তাঁর মূল টার্গেট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Samajwadi Party, #Lucknow, #UP Election 2022, #Mamata Banerjee, #tmc, #varanasi, #PM Modi, #Akhilesh Yadav

আরো দেখুন