কলকাতা বিভাগে ফিরে যান

এক সপ্তাহে দুবার ডেপুটেশন: হিন্দু হোস্টেল খোলাতে বদ্ধপরিকর প্রেসিডেন্সি টিএমসিপি

February 10, 2022 | 2 min read

নিজস্ব সংবাদদাতা: প্রথমে ৩রা ফেব্রুয়ারি, তারপর ৯ই – এক সপ্তাহের মধ্যে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ‘ডিন অফ স্টুডেন্টস’-কে হিন্দু হোস্টেল অবিলম্বে খুলতে ডেপুটেশনে দিলো প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় তৃণমূল ছাত্র পরিষদ। বুধবার, ডিন ডঃ অরুণ কুমার মাইতিকে চিঠি দিয়ে প্রেসিডেন্সি টিএমসিপির যুগ্ন আহ্বায়ক শুভম গাঙ্গুলী ও সংগঠনের অন্যতম সদস্য রাহুল চক্রবর্তী জানান, যত তাড়াতাড়ি সম্ভব খুলতে হবে হিন্দু হোস্টেলের ৩, ৪ ও ৫ নম্বর ওয়ার্ড, কারণ বাইরের জেলা থেকে প্রেসিডেন্সিতে পড়তে আসা ছাত্ররা খুব অসুবিধার সম্মুখীন হচ্ছে।

একই সঙ্গে টিএমসিপি দাবি জানিয়েছে অবিলম্বে রাজ্য সরকারের নির্দেশিকামতো অফলাইনে ক্লাস শুরু করতে, কারণ কিছু বিভাগ ‘ব্লেন্ডেড মোড’-এ (একসঙ্গে অফলাইন ও অনলাইন) ক্লাস শুরু করলেও ইংরেজি বিভাগ জানিয়েছে যে তারা সম্পূর্ণ অনলাইনে ক্লাস করাবে। সেই প্রসঙ্গ তুলে টিএমসিপি জানায়, যে ইংরেজি বিভাগ এই সিদ্ধান্তের কারণে স্বরূপ অন্য অথরিটির নির্দেশের কথা বলেছে – কিন্তু, রাজ্য সরকারের নির্দেশ উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ে এমন কোন ‘অথরিটি’ আছে যারা এইভাবে সরকারি নির্দেশিকাকে উপেক্ষা করবে?

সংগঠনের অন্যতম সদস্য রাহুল চক্রবর্তী জানান, “হিন্দু হোস্টেল খোলার দাবি প্রেসিডেন্সির প্রত্যেক পড়ুয়ার। ছাত্র-স্বার্থে, টিএমসিপির পক্ষ থেকে আমরা বারংবার এই দাবি জানিয়ে চলেছি, যা আগামীদিনে আরো বড় লড়াইয়ের রূপ নেবে।”

যুগ্ন আহ্বায়ক শুভম গাঙ্গুলী জানিয়েছেন, “খুব সত্বর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হবে প্রেসিডেন্সি টিএমসিপি। আইসি-এসএফআই নামক অভিশাপ থেকে প্রেসিডেন্সিকে মুক্ত করার জন্য তৃণমূল ছাত্র পরিষদ ছাত্রদের পক্ষে লড়ে চলবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#hindu hostel, #presidency university, #TMCP

আরো দেখুন