খেলা বিভাগে ফিরে যান

আইএসএলে কেরালা ব্লাস্টার্স ১-০ গোলে হারাল ইস্টবেঙ্গলকে

February 15, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: টুইটার

দুঃসময় আর কাটছে না এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে লাল-হলুদ শিবির। সেটা এফসির গোয়ার বিরুদ্ধে। বাকি ম্যাচে নামলে হয় পরাজয়, না হয় ড্র সঙ্গী হয়েছে এসসি ইস্টবেঙ্গলের। সোমবার আইএসএলে কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters) কাছেও হারতে হল মারিও রিভেরার ছেলেদের। অথচ এই ম্যাচ ছিল  পেরোসেভিচদের কাছে সম্মানরক্ষার। আজ জিতলে অসম্মানের ক্ষতে সম্মানের প্রলেপ লাগানো সম্ভব হত। সেই ম্যাচেও বদলাল না ছবিটা। 

প্রথমার্ধে গোল করার সোনার সুযোগ পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। ডান প্রান্তে গতির ঝড় তুলেছিলেন পেরোসেভিচ। স্টেপ ওভার করতে করতে পেরোসেভিচ গড়ানে পাস বাড়িয়েছিলেন রাহুল পাসোয়ানকে। কেরালার গোলকিপারের সঙ্গে হ্যান্ডশেক দূরত্বে থাকা রাহুল বলে পা লাগাতে পারলেন না। পেরোসেভিচ নিজেও বিস্মিত হয়ে যান। রাহুলের দিকে তাকিয়ে কিছু বলতে দেখা যায় পেরোসেভিচকে। আইএসএলের মতো টুর্নামেন্টে এই ধরনের গোল করতে না পারলে ম্যাচ জেতা কঠিন। অবশ্য রাহুল এই পর্যায়ের টুর্নামেন্টের জন্য নিতান্তই অনভিজ্ঞ। 

প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় কেরালা ব্লাস্টার্স। কর্নার থেকে দীর্ঘ চেহারার সিপোভিচ হেডে গোলটি করেন।  মহম্মদ রফিক ও নাওচা সিংয়ের নাগাল এড়িয়ে হেডে ইস্টবেঙ্গল গোলকিপার শংকর রায়কে হার মানান কেরালার ফুটবলার। তার পরই আল্লু অর্জুনের জনপ্রিয় সিনেমা ‘পুষ্পা’র স্টাইলে গোল উদযাপন করতে দেখা যায় সিপোভিচকে। 

দল হিসেবে এই ইস্টবেঙ্গল খুবই দুর্বল। আক্রমণভাগে প্রতিটি ম্যাচে নজর কাড়ছেন কেবল পেরোসেভিচ। উইং ধরে তাঁর দৌড়, সেই সঙ্গে স্টেপ ওভার প্রতিপক্ষকে বিপদে ফেলছে। কিন্তু সতীর্থদের কাছ থেকে সেভাবে সাহায্য পাচ্ছেন না তিনি। নবাগত স্পেনীয় ফ্রান সোটা চেষ্টা করেন। কিন্তু তা যথেষ্ট ছিল না।  একক প্রতিভা দিয়ে ম্যাচ জেতা সম্ভব নয়। একটা দল হিসেবে গড়ে উঠলে তবেই ম্যাচ জেতা যায়। কিন্তু এই এসসি ইস্টবেঙ্গল তো দল হয়ে উঠতে পারল না। ব্যর্থতাই তাই নিত্যসঙ্গী লাল-হলুদের।  

TwitterFacebookWhatsAppEmailShare

#ISL, #SC East Bengal, #Kerala blasters

আরো দেখুন