কলকাতা বিভাগে ফিরে যান

তীর বেঁধা পাখী আর গাইবে না গান, বিরহের সুরেই ‘সন্ধ্যাদি’র শেষযাত্রায় মমতা

February 16, 2022 | < 1 min read

গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukharjee) প্রয়াণের খবর যখন তাঁর কাছে পৌঁছয়, তখন তিনি কোচবিহারে (Coochbehar)। সঙ্গে সঙ্গেই সিদ্ধান্ত নেন সফরে কাটছাঁট করে ফিরে আসবেন কলকাতা। সেই মতো দুপুরে চিলা রায়ের জন্মজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেওয়ার পরেই কলকাতা (Kolkata) ফিরে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee)। দমদম বিমানবন্দর থেকে সরাসরি চলে যান রবীন্দ্র সদনে (Rabindra Sadan)। সেখানে সন্ধ্যা মুখোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানান তিনি।

খ্যমন্ত্রী কথা বলেন, সন্ধ্যা মুখোপাধ্যায়ের কন্যা সৌমী গুপ্ত-সহ পরিবারের লোকেদের সঙ্গে। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, চন্দ্রিমা ভট্টাচার্য, শান্তনু সেন, মালা রায়, সঙ্গীতশিল্পী শ্রীকান্ত আচার্য, ইন্দ্রাণী সেন, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, শিবাজি চট্টোপাধ্যায়, সৌমিত্র রায়, ফুটবলার সুব্রত ভট্টাচার্য। সেখানে বেশ কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন মুখ্যমন্ত্রী। প্রয়াণের খবর পাওয়ার পরেই শোকবার্তায় মুখ্যমন্ত্রী লেখেন, “স্বর্ণকণ্ঠী গীতশ্রী সন্ধ্যাদির সঙ্গে আমার দীর্ঘদিনের হৃদ্য সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে আমি আমার অগ্রজাকে হারালাম।“ বুধবার, সকালেও কোচবিহারের অনুষ্ঠানে তিনি বলেন, সন্ধ্যাদি চলে যাওয়ায় শোকাহত, ব্যাথিত, মর্মাহত। পূর্ণরাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে।

সেই মতো বিকেল সাড়ে চারটে নাগাদ সন্ধ্যা মুখোপাধ্যায়ের দেহ নিয়ে শেষযাত্রা শুরু হয়। পা মেলাল মুখ্যমন্ত্রী স্বয়ং। কেওড়াতলা মহাশ্মশানে গীতশ্রীর শেষকৃত্য সম্পন্ন হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #RIP, #Sandhya Mukherjee, #Sandhya di

আরো দেখুন