খেলা বিভাগে ফিরে যান

ভালো খেলেও আইএসএলের শেষ ম্যাচে হারল ইস্টবেঙ্গল

February 22, 2022 | 2 min read

এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) সম্মান রক্ষার জন্য জিততে যান। মুম্বই ম্যাচের আগে বলে দিয়েছিলেন লাল-হলুদ কোচ মারিও রিভেরা (Mario Rivera)। সেই সঙ্গে ভাগ্যের কাছে সাহায্যও চেয়েছিলেন তিনি। মঙ্গলবার খেলার মাঠে দেখা গেল এসসি ইস্টবেঙ্গল জয়ের জন্যই ঝাঁপিয়েছে কিন্তু ভাগ্যের সাহায্য এদিনও পেলেন না মারিও রিভেরা। ভাল ফুটবল উপহার দিয়েও ভাগ্যের পরিহাসে ব্যর্থতা নিয়ে মাঠ ছাড়তে হল লাল-হলুদকে।

ম্যাচ শুরুর আগে একদিকে ১৬ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে বসে ছিল মুম্বই (Mumbai City FC)। সেখানে ১৭ ম্যাচে খেলে মাত্র ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শেষতম স্থানে ছিল লাল-হলুদ। সুতরাং লড়াইটা ছিল অসম। এই ইস্টবেঙ্গল যে মুম্বইকে হারাতে পারে সেটা হয়তো অতি বড় লাল-হলুদ সমর্থকও ভাবছিলেন না। কিন্তু প্রথমার্ধে লাল-হলুদের লড়াই দেখে অনেকেই হয়তো আশান্বিত হয়েছিলেন। প্রথমার্ধে মুম্বইয়ের মতোই চনমনে দেখাচ্ছিল এসসি ইস্টবেঙ্গলকে। কিন্তু ফাইনাল থার্ডে ব্যর্থতার জন্য গোলমুখ খোলেনি।

কিন্তু দ্বিতীয়ার্ধে খেলার গতি পালটে যায়। মুম্বই সিটি এফসির বিপিন সিংয়ের (Bipin Singh) করা বিশ্বমানের গোলে এগিয়ে যায় ম্যাচের ৫১ মিনিটে। ডানপ্রান্ত দিয়ে বক্সের অনেকটা বাইরে থেকে শট নিয়েও লাল-হলুদের অরক্ষিত জালে বল জড়িয়ে দেন বিপিন। বিপিনের গোলেই অ্যাডভান্টেজ পেয়ে যায় মুম্বই সিটি এফসি। গোল হজম করার পর ফের আক্রমণাত্মক মেজাজে ঝাঁপিয়ে পড়ে লাল-হলুদ। শেষ মুহূর্তে একের পর এক আক্রমণ করতে থাকে তাঁরা। কিন্তু কাজের কাজ হয়নি। বারবার আক্রমণেও মুম্বইয়ের গোলমুখ খোলা যায়নি। যার ফলে ১-০ গোলে হেরেই মাঠ ছাড়তে হল লাল-হলুদকে।

এসসি ইস্টবেঙ্গল আগেই পয়েন্ট টেবিলে সবার নিচে ছিল। এই হারের পরও লাল-হলুদের অবস্থানে কোনও বদল স্বাভাবিকভাবেই হবে না। তবে, পয়েন্ট টেবিলের উপরের দিকে এই ফলাফলের ভালমতোই প্রভাব পড়েছে। ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে প্রথম চারে ঢুকে পড়েছে মুম্বই। এটিকে মোহনবাগানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#ATK-Mohun Bagan, #Football, #SC East Bengal

আরো দেখুন