রাজ্য বিভাগে ফিরে যান

আগামীকাল রাজ্যে ১০৭টি গণনাকেন্দ্রে থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা

March 1, 2022 | < 1 min read

রাত পোহালেই রাজ্যের ১০৮ পুরসভা নির্বাচনের গণনা (Municipal Election 2022 Result)। ১০৮ পুরসভার গণনা করা হবে ১০৭টি জায়গায়। গণনাকেন্দ্রে কমিশনের তরফে সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। প্রত্যেক গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও কমিশন কোনওরকম খামতি রাখছে না গণনা কেন্দ্রের ভিতরে। 

একেবারে বাইরে প্রথম স্তরে থাকছে লাঠিধারী পুলিস থেকে শুরু করে কমব্যাট ফোর্স। দ্বিতীয় স্তরে প্রবেশ করতে গেলে সঙ্গে একমাত্র সাদা কাগজ ও পেন ছাড়া কিছুই রাখা যাবে না। সংবাদ মাধ্যমের জন্যও আলাদা ব্যবস্থা থাকছে দ্বিতীয় বলয়ে। এরপর থাকছে তৃতীয় বলয়। যার একপাশে স্ট্রং রুম, যেখানে সব প্রার্থীদের ভাগ্য বন্দি আছে। অন্যদিকে তৈরি করা হয়েছে মূল গণনা কেন্দ্র (Municipal Election 2022 Result)। এই বলয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারের সশস্ত্র পুলিস বাহিনী মোতায়েন করা হয়েছে। 

এই গণনা কেন্দ্রের (Municipal Election 2022 Result) মধ্যে প্রবেশ করতে পারবেন পোলিং এজেন্টরা, প্রার্থী ও তাঁর পোলিং এজেন্ট। সেইসঙ্গে ক্যামেরা ও মোবাইল ছাড়া সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা। গণনা কেন্দ্রের ভিতরে একমাত্র রিটার্নিং অফিসার ছাড়া আর কেউ-ই মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। গণনা শুরু হবে সকাল ৮ থেকে। প্রথমে ইডির ভোট গণনা করা হবে একটি ঘরে। আর অন্যঘরে ইভিএমের গণনা শুরু হবে। 

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস জানিয়েছেন প্রত্যেক গণনা কেন্দ্রকে সিসিটিভি দিয়ে মুড়ে ফেলা হয়েছে। বিজয় মিছিল করা যাবে, কিন্তু কোনওরকম অশান্তি বরদাস্ত করবে না পুলিস। অপেক্ষা এখন শুধু সময়ের। দেখার বিষয় ভাগ্যের শিকে ছিঁড়বে কার কপালে।

TwitterFacebookWhatsAppEmailShare

#security, #counting, #election results, #municipal election results

আরো দেখুন