খেলা বিভাগে ফিরে যান

আইসিসি টি২০-র ক্রমতালিকায় প্রথম ১০ থেকে ছিটকে গেলেন কোহলি, প্রথম ২০- তে এলেন শ্রেয়াস

March 2, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: Wisden

বিরাট কোহলির (Virat Kohli) কেরিয়ারের দুঃসময় অব্যাহত। এবার আইসিসি টি-২০ ক্রমতালিকায় প্রথম দশ থেকেও ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। খারাপ ফর্মের দরুন টি-২০ র‍্যাংকিংয়ে অবনতি হল টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মারও। তবে, শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হওয়া শ্রেয়স আইয়ারের ক্রমতালিকায় উন্নতি হল।

সার্বিকভাবেই কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। গত প্রায় আড়াই বছর ক্রিকেটের কোনও ফরম্যাটেই সেঞ্চুরি আসেনি কোহলির ব্যাট থেকে। যদিও টেস্ট এবং ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টিতে ভাল ফর্মে ছিলেন তিনি। কিন্তু টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) পর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের একাধিক সিরিজে খেলেননি বিরাট। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও খেলেননি তিনি। সেকারণেই আইসিসি (ICC) টি-২০ ক্রমতালিকায় প্রথম দশের বাইরে বেরিয়ে গেলেন কোহলি। এদিন আইসিসির ঘোষণা করা সর্বশেষ ক্রমতালিকা অনুযায়ী বিরাট নেমে গিয়েছেন ১৫তম স্থানে।

শুধু যে কোহলি র‍্যাঙ্কিংয়ে পিছিয়েছেন সেটা নয়। ক্রমতালিকায় পিছিয়ে গিয়েছেন রোহিত শর্মাও (Rohit Sharma)। রোহিত এতদিন ছিলেন ১১তম স্থানে। এবার তিনি নেমে এসেছেন ১৩ তম স্থানে। আসলে, অধিনায়ক হিসাবে কেরিয়ারের শুরুটা দুর্দান্ত হলেও ব্যাট হাতে অনেকটাই ফিকে দেখিয়েছে টিম ইন্ডিয়ার অধিনায়ককে। গত আটটি টি-২০ ইনিংসে একটিও হাফ সেঞ্চুরি নেই রোহিতের। সেকারণেই ক্রমতালিকায় পিছোচ্ছেন হিটম্যান। রোহিতের নিজের ফর্ম তাঁকে চিন্তায় রাখবে।

তবে, ভারতীয়দের জন্য শুধু যে খারাপ খবর আছে তা নয়। শ্রীলঙ্কা সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়স আইয়ার (Sreyash Iyer) একলাফে ৮ ধাপ উপরে উঠে এসেছেন আইসিসি ক্রমতালিকায়। এই মুহূর্তে ১৮তম স্থানে রয়েছেন তিনি। ভারতীয়দের মধ্যে আইসিসি ব্যাটারদের তালিকায় প্রথম দশে রয়েছেন একমাত্র কে এল রাহুল। তিনি রয়েছেন দশম স্থানে। এর আগে অবশ্য তিনি ছিলেন নবম স্থানে।

TwitterFacebookWhatsAppEmailShare

#t20, #Shreyas Iyer, #ICC, #Virat Kohli

আরো দেখুন