দেশ বিভাগে ফিরে যান

মমতার সফরসূচি সম্পর্কে জানানোর পরও উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করেনি প্রশাসন: সমাজবাদী পার্টি

March 5, 2022 | < 1 min read

বারাণসী পৌঁছতেই বিক্ষোভের মুখে পড়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। দেখানো হয়েছিল কালো পতাকাও। এবার এই বিক্ষোভ নিয়ে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের (Election Commission) কাছে অভিযোগ দায়ের করল অখিলেশ যাদবের সমাজবাদি পার্টি। সপার সহ-সভাপতি কিরণ্ময় নন্দের অভিযোগ, মমতার ক্ষতি করতে চেয়েছিল বিজেপি কর্মীরা। তাঁর সফরসূচি সম্পর্কে আগেই রাজ্য প্রশাসনকে অবহিত করা হয়েছিল। তার পরেও উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করেনি প্রশাসন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতে (Varanasi) অখিলেশের হয়ে ভোটের প্রচারে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। কিন্তু বারাণসীতে পা রাখতেই বিপত্তি বাধে। অভিযোগ, মমতার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। দেখানো হয় কালো পতাকাও। এ নিয়ে ভোটপ্রচার সভা থেকেও সরব হয়েছিলেন মমতা। এর পর শনিবার সরাসরি কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করল সপা।

এদিন লিখিতভাবে কিরণ্ময় নন্দ জানান, “বিজেপি কর্মীরা সশস্ত্র ছিলেন। লাঠি-সহ একাধিক অস্ত্র নিয়ে তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি ঘিরে ধরে ছিল। লাঠি দিয়ে গাড়িতে মারাও হয়। মমতার উদ্দেশ্যে অশ্লীল স্লোগান দেওয়া হয়।” সপার সহ-সভাপতি আরও অভিযোগ, তৃণমূল সুপ্রিমোর ক্ষতি করার উদ্দেশ্যেই তাঁকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়া হয়েছিল।

কিরণ্ময় নন্দ আরও জানিয়েছেন, “কয়েকজন পুলিশ কর্মী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছিল। কিন্তু ততক্ষণে পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে গিয়েছিল। যেভাবে একজন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হল, তাতে সেদিন যা খুশি ঘটে যেতে পারত। জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রাপ্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরক্ষা নিশ্চিত করতে ব্যর্থ স্থানীয় পুলিশ ও গোয়েন্দা বিভাগ।” বিধানসভা নির্বাচনের সময় যেহেতু এই ঘটনা ঘটেছে তাই কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছেন ওই সপা নেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Uttar Pradesh, #bjp, #tmc, #Akhilesh Yadav, #Samajwadi Party

আরো দেখুন