কলকাতা বিভাগে ফিরে যান

ডাক্তারদের সংগঠনের নির্বাচনেও ব্যাপক ছাপ্পা, পেশিশক্তির জোরে জয়ী নির্মল

March 6, 2022 | 2 min read

আইএমএ (IMA) কলকাতা শাখার নির্বাচন ঘিরে শনিবার দিনভর উত্তপ্ত ছিল পরিবেশ। ভোট চলাকালীনই তুমুল অশান্তি, বিক্ষোভের মুখে পড়তে হয় চিকিৎসকদের। যেখানে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মূল কার্যালয়, সেই লেনিন সরণি অবরুদ্ধও করা হয়। সন্ধে পর্যন্ত যথেষ্ট উত্তপ্ত ছিল পরিবেশ। এরপর প্রায় সারারাত ধরে ভোটগণনা চলে। সকালে ফলপ্রকাশিত হতে দেখা যায়, প্রেসিডেন্ট পদে জিতেছেন ডাক্তার নির্মল মাজিই (Nirmal Maji)। মাত্র ৯ ভোটে। অর্থাৎ অ্যাসোসিয়েশনের কলকাতা শাখার রাশ ফের তাঁর হাতেই গেল। এ নিয়ে চারবার IMA’র কলকাতা শাখার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি। যদিও ভোটে কারচুপি হয়েছে বলে অভিযোগ এনেছে বিরোধী গোষ্ঠী। যদিও কোষাধ্যক্ষ পদে জিতেছেন নির্মল মাজির বিরোধী গোষ্ঠীর প্রার্থী, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাক্তার অনির্বাণ দলুই।

ছোট্ট নির্বাচন ঘিরেও শনিবার তুমুল অশান্তির সাক্ষী ছিল কলকাতা (Kolkata)। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কলকাতা শাখার ভোট চলাকালীন দুই গোষ্ঠীর মধ্যে দফায় দফায় গন্ডগোলে ব্যাহত হয় ভোটপ্রক্রিয়া (Election)। মাঝপথেই রাস্তায় নেমে পথ অবরোধ ভোটারদের। উঠল একাধিক বেনিয়মের অভিযোগ। ভোট দেওয়ার সময় শেষ হলেও অনেকে ভোটই দিলেন না আতঙ্কের জেরে। যদিও অশান্তির আশঙ্কায় আগে থেকেই পুলিশ মোতায়েন করা হয়েছিল লেনিন সরণির এই ঐতিহ্যবাহী ভবনে। ভাঙল ভবনের গেট। শনিবার দিনভর এই নির্বাচন ঘিরে উত্তপ্ত হয়ে ছিল লেনিন সরণি।

৩৪ টি পদে লড়াই হয়। সভাপতি পদের প্রতিদ্বন্দ্বিতায় একদিকে ছিলেন ডাক্তার নির্মল মাজি এবং তাঁর বিপক্ষে ছিলেন ডাক্তার প্রশান্ত ভট্টাচার্য। ৯ ভোটে জিতে যান নির্মল মাজিই। অন্যদিকে, কোষাধ্যক্ষ পদে ২৮ ভোটে জিতেছেন ডাক্তার অনির্বাণ দোলুই। সহসভাপতি পদে জয়ী হয়েছে ডা. অমিতাভ দত্ত। জয়ের আনন্দের মাঝেও বিরোধী বিজেপিকে নিশানা করেছেন নির্মল মাজি। তাঁর অভিযোগ, ”বহিরাগত এনে ভোট বানচাল করার চেষ্টা করছিল বিজেপি।” অথচ তাঁর বিরুদ্ধেই অবৈধ ভোটার আনার অভিযোগ উঠেছিল ভোটের দিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Election, #Nirmal Maji

আরো দেখুন