কলকাতা বিভাগে ফিরে যান

বালিগঞ্জে বামেদের তুরুপের তাস কর্পোরেট প্রফেশনাল ফুয়াদ হালিমের স্ত্রী

March 16, 2022 | 2 min read

স্থান-কালের সঙ্গে সামঞ্জস্য রেখে পাত্রও যে নির্বাচন করতে হয়, নইলে বর্তমানে রাজনৈতিক লড়াইয়ে পিছিয়ে পড়া অবশ্যম্ভাবী, তা বেশ টের পেয়েছে বামফ্রন্ট (Left Front)। পক্ককেশ কমরেড কিংবা ঝকঝকে, স্মার্ট যুবনেতারা নির্বাচনী লড়াইয়ে তেমন পেরে ওঠেননি এখন। তাই যথাযথ প্রার্থী নির্বাচনে এবার আরও সাবধানী বঙ্গ সিপিএম (CPM)। তাদের প্রার্থীতালিকাতেও কর্পোরেটের ছোঁয়া। বালিগঞ্জের মতো অভিজাত কেন্দ্রের আভিজাত্যের সঙ্গে খাপ খাইয়ে এবার বামেদের বাজি – বহুজাতিক সংস্থার প্রাক্তন উচ্চপদস্থ অফিসার, বিলেতে পড়াশোনা করা প্রার্থী সায়রা শাহ হালিম (Sayra Shah Halim)। সম্পর্কে তিনি সিপিএমের বহু পরিচিত মুখ ডাক্তার ফুয়াদ হালিমের স্ত্রী এবং বলিউড অভিনেতা নাসিরুদ্দিনের ভাইঝি। উপনির্বাচনে সেলিব্রিটি তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) বিরুদ্ধে লালপার্টির তুরুপের তাস তিনিই। ফেসবুকে স্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন ফুয়াদ হালিম।

সায়রা শাহ হালিমের বায়োডাটা রীতিমতো চমকপ্রদ। বিদেশে পড়াশোনা, বহুজাতিক সংস্থায় ভাল চাকরি, নিখুঁত যুক্তি, দারুণ বাগ্মী – আরও একাধিক গুণের অধিকারী সায়রা। কেরিয়ার হতেই পারত নজরকাড়া। তবে বামপন্থী নেতার স্ত্রী মেহনতি মানুষের জন্য লড়াইকেই কাজের ক্ষেত্র হিসেবে বেছে নিয়েছেন তিনি। তাই বালিগঞ্জ উপনির্বাচনে ( (Ballygunj By Election) তাঁকে প্রার্থী করেই কাস্তে-হাতুড়ি-তারায় শান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আলিমুদ্দিন। 

সায়রা শাহ হালিমের আরও একটি পরিচয় রয়েছে। তিনি বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহর ভাইঝি। সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রোফাইল ভাল করে দেখলে বোঝা যাবে, বামপন্থী আন্দোলনের সঙ্গে ভালভাবেই জড়িত সায়রা। একুশের বিধানসভা নির্বাচনেও তিনি সংযুক্ত মোর্চার হয়ে প্রচার করেছেন নিজের মতো করে।  এখন দুই হেভিওয়েট প্রার্থীর লড়াইয়ে বেশ জমজমাট হয়ে উঠতে চলেছে বালিগঞ্জের উপনির্বাচন। 

বুধবার আসানসোল (Asansol) লোকসভা কেন্দ্রের জন্যও প্রার্থী ঘোষণা করেছে সিপিএম। আরেক সেলিব্রিটি তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার (Shatrughna Sinha) বিরুদ্ধে এখানে লড়বেন  পার্থ মুখোপাধ্যায়। তিনি পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য বলে জানা গিয়েছে। ১২ তারিখ রাজ্যের দুই উপনির্বাচনে তৃণমূল এবং সিপিএম প্রার্থী ঘোষণা করলেও বিজেপি এখনও  নিজেদের সৈনিকদের নির্বাচন করতে পারেনি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Election, #Ballygunge

আরো দেখুন