বিনোদন বিভাগে ফিরে যান

শুধুমাত্র দাম্পত্য জীবণ থেকেই নয়, অভিনয় থেকেও অবসর নিতে চেয়েছিলেন আমির খান!

March 27, 2022 | 2 min read

আঠেরো বছর বয়সে চলমান চিত্রের জগতে নিজের সফর শুরু করেছিলেন। পরিচালক কাকার সহকারী হয়ে। তারপর হয়ে উঠেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। এতকিছুর পর আচমকা অভিনয় জগৎ থেকে অবসরের সিদ্ধান্ত নেন আমির খান (Aamir Khan)। নিজমুখে একথা জানিয়েছেন অভিনেতা।

গত বছর স্ত্রীর কিরণ রাওয়ের সঙ্গে বিচ্ছেদের কথা ঘোষণা করেছেন। তার কিছুদিন আগে সোশ্যাল মিডিয়াও ছেড়ে দিয়েছেন আমির। প্রয়োজন ছাড়া প্রকাশ্যে খুব একটা প্রকাশ্যে আসেন না আমির। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অলোচনাচক্রে যোগ দিয়েছিলেন অভিনেতা। সেখানেই জানান, শুধু অভিনয় নয়, পরিচালনা এবং প্রযোজনার কাজও ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তা করেওছিলেন। 

আমির জানান, গ্ল্যামার জগতের স্বপ্নের পিছনে ছুটতে গিয়ে তিনি কাছের মানুষদের সময় দিতে পারেননি। মা, বাবা, ভাই, প্রথম স্ত্রী রীণা, দ্বিতীয় স্ত্রী কিরণ, তিন সন্তান – কারও খেয়াল রাখতে পারেননি। বিশেষ করে নিজের মেয়ে ইরার কথা বলেন। এখন ২৩ বছর বয়স ইরার। তাঁর স্বপ্ন, ভয়, দুশ্চিন্তাগুলো কখনও জানতে পারেননি বলেই আক্ষেপ করেন অভিনেতা। এরপরই জানান, ‘লাল সিং চড্ডা’র (Laal Singh Chaddha) কাজ চলাকালীনই তিনি সিনেমা জগৎ থেকে অবসরের সিদ্ধান্ত নেন। সেকথা পরিবারকে জানিয়েও দিয়েছিলেন। শুধু প্রকাশ্যে বলেননি কারণ অনেকে মনে করতে পারেন এটি তাঁর প্রচার করার স্টাইল। 

আমির জানান, তিন মাস তিনি কোনও কাজ করেননি। মেয়ে ইরার স্বেচ্ছাসেবী সংস্থার (মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করে) অফিসে গিয়ে বসে থাকতেন। তখন ছেলে-মেয়েই তাঁকে বোঝান, এভাবে চলতে পারে না। জীবনে ভারসাম্য প্রয়োজন। সিনেমা ছেড়ে আমির থাকতে পারবেন না। অভিনেতা জানান, তাঁর এই সিদ্ধান্তে সবচেয়ে বেশি কষ্ট পেয়েছিলেন কিরণ রাও। তিনিই নাকি সবচেয়ে বেশি বুঝিয়েছেন তাঁকে। এঁদের জন্যই আবার নিজের সিদ্ধান্ত বদল করেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। উল্লেখ্য, চলতি বছরের ১১ আগস্ট ‘লাল সিং চড্ডা’র মুক্তি পাওয়ার কথা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #Aamir Khan

আরো দেখুন