খেলা বিভাগে ফিরে যান

ফিফা ফ্রেন্ডলি ম্যাচে বেলারুশের কাছে তিন গোলে হারল স্টিমাকের ভারত

March 27, 2022 | 2 min read

আগের ম্যাচে হারতে হয়েছিল ফিফা (FIFA) ক্রমতালিকায় ৮৯তম জায়গায় থাকা বাহারিনের (Baharain) বিরুদ্ধে। শনিবার হারতে হলে বাহারিনের থেকে ৫ নিচে উপরে বেলারুশের সেই হারই জুটল ভারতের। টিম ইন্ডিয়া পরাস্ত হল ৩-০ গোলে।

ফিফা ক্রমতালিকায় বাহারিনের থেকে ৫ ধাপ পিছনে থাকলেও বেলারুশ (Belarus) দল হিসাবে বেশ শক্তিশালী। প্রথমত তাঁরা ভারতের থেকে ১০ ধাপ উপরে আছে। দ্বিতীয়ত বেলারুশের এই দলটা নিয়মিত ইউরোপীয় দলগুলির বিরুদ্ধে খেলে। বেলারুশের যে দলটি এদিন ভারতের বিরুদ্ধে নেমেছিল সেই দলের ৩ ফুটবলার কিছুদিন আগে নেমেছিল বেলজিয়ামের বিরুদ্ধে। অন্তত জনা পাঁচেক ফুটবলার খেলেছেন গ্যারেথ বেলের ওয়েলসের বিরুদ্ধে। এ হেন দলের বিরুদ্ধে জয়ের থেকেই বেশি ভারত এই মানের ফুটবলে ভারত কতটা প্রস্তুত সেটা দেখার ছিল।

কিন্তু ভারতীয় ফুটবল দল (Indian Football Team) খুব একটা আশা দেখাতে পারল না কোচ ইগর স্টিমাচকে (Igor Stimac)। মাঝে মাঝে ইউরোপের দলটিকে ভাল লড়াই দিলেও মুহূর্তের ভুলে বারবার গোল খেতে হল টিম ইন্ডিয়াকে (Team India)। ম্যাচের দুই অর্ধে ৩ গোল হজম করল মেন ইন ব্লু। ম্যাচের প্রথমার্ধের ইনজুরি টাইমে প্রথম গোল পায় বেলারুশ। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে দ্বিতীয় গোলটি পায় ইউরোপের দেশটি। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে তৃতীয় গোল করে ভারতের কফিনে শেষ পেরেক পোঁতেন বেলারুশের ভালেরি। আগের ম্যাচে বাহারিনের বিরুদ্ধে যে রক্ষণ নিয়ে কোচ ইগর স্টিমাচ অসন্তোষ প্রকাশ করেছিলেন, বেলারুশের বিরুদ্ধে সেই রক্ষণই ডোবাল ভারতকে। মূলত রক্ষণে ভুল বোঝাবুঝির জন্যই গোলগুলি খেতে হল।

দুই শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ হারলেও টিম ইন্ডিয়া মাঝে মাঝে ভাল প্রতিরোধ গড়তে পেড়েছে। সেটাই যা ভরসা দেবে টিম ইন্ডিয়াকে। এরপর এশিয়া কাপের বাছাই পর্বের চূড়ান্ত পর্বে খেলতে হবে স্টিমাচের ছেলেদের। আপাতত নজর থাকবে সেদিকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Indian Football Team

আরো দেখুন